বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের এ প্রজন্মের চিত্রনায়ক সাইমন সাদিক। গত কোরবানির ঈদে মুক্তি পায় তার অভিনীত ছবি ‘জান্নাত’। এই ছবিতে সাইমনের বিপরীতে অভিনয় করেন নায়িকা মাহিয়া মাহি। আর ছবিটি নির্মাণ করেন চলচ্চিত্র নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

‘জান্নাত’ ছবিটি মুক্তির পর বেশ প্রশংসাও পেয়েছেন। এছাড়াও ইতালিসহ বেশ কিছু দেশের চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে ছবিটি। শুধু তাই নয় ছবিটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সংক্ষিপ্ত তালিকাতেও জায়গা করে নিয়েছে।

নতুন খবর হচ্ছে, এবার ভারতের ‘আগরতলা’ চলচ্চিত্র উৎসবে ‘জান্নাত’ ছবিটির জন্য পুরস্কৃত হলেন চিত্রনায়ক সাইমন সাদিক। গত ১৫ সেপ্টেম্বর ত্রিপুরার পরিবহন ও পর্যটনমন্ত্রী প্রনজিত সিংহ রায় সাইমনের হাতে সম্মাননা তুলে দেন।

এ প্রসঙ্গে চিত্রনায়ক সাইমন সাদিক বলেন, ‘যেকোনো সম্মাননা আমাকে অনেক আপ্লুত করে। আগরতলায় এসেছি আমরা রাষ্ট্রীয় অতিথি হিসেবে। প্রথমবার বাংলাদেশ চলচ্চিত্র উৎসব হচ্ছে এখানে। অংশগ্রহন করছি। খুব ভালো লেগেছে। এখানকার দর্শক আমাদের সিনেমার সঙ্গে পরিচিত।’

তিনি আরও বলেন, ‘আমাদের অভিনয় নিয়ে তাদের ভালো লাগা দেখে মন ভরেছে। আর এই সম্মাননাটুকু ছিলো অনেক বেশি প্রেরণার। এই উৎসবে অংশ নেয়ার সুযোগ করে দেয়ার জন্য আমাদের তথ্য মন্ত্রনালয়ের কাছে আমি অনেক বেশী কৃতজ্ঞ।’

এ উৎসবে যোগ দিতে বাংলাদেশ থেকে রাষ্ট্রীয় অতিথি হিসেবে আরও ছিলেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, অভিনেত্রী রোকেয়া প্রাচী, অপর্ণা ঘোষ, অভিনেতা চঞ্চল চৌধুরীসহ ২০ জনের একটি টিম। এই উৎসবে ২০১৭ ও ২০১৮ সালের মোট ২০টি বাংলাদেশি চলচ্চিত্র দেখানো হচ্ছে।

(এম/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০১৯)