স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরের নবাবগঞ্জে জাতীয় উদ্যান আসুরা বিলে ঘুরতে গিয়ে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার বিকেল ৪টায়। নিহতরা দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দু’জন এবং দিনাজপুর মহিলা কলেজের একজন শিক্ষার্থী।

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনজন এবং দিনাজপুর মহিলা কলেজের একজন শিক্ষার্থীসহ ৫ জন আজ শনিবার নবাবগঞ্জে জাতীয় উদ্যান আসুরা বিলে বেড়াতে যায়।। সেখানে কাঠের তৈরি ব্রীজ ও শালবন ঘুরে দেখায়। পরে মাঝি ছাড়াই নিজেই তারা নৌকায় উঠে বিল ঘুরে বেড়াতে থাকে। বিলের মাঝখানে গিয়ে নৌকাটি ডুবে যায়। সাঁতার না জানায় সবাই পানিতে তলিয়ে যায়।

এ সময় স্থানীয়রা ও ঘুরতে যাওয়া পর্যটকরা দেখতে পেয়ে তাদেরকে উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায় । সেখানে কর্মরত চিকিৎসক একছাত্রীসহ ৩ ছাত্রকে মৃত ঘোষণা করেন ।

চিকিৎসাধীন অবস্থায় ৫ জনের মধ্যে হাবিপ্রবি’র শিক্ষার্থী রাফিদ, হাসনাত দিপ্ত ও সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী ফারিহা মমি’র মৃত্যু হয়। নবাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. খায়ুেল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত ৩ ছাত্রের মধ্যে ২ জন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও একজন দিনাজপুর সরকারি মহিলা কলেজের ছাত্রী।
হাবিপ্রবি’র বেঁচে যাওয়া ২ শিক্ষার্থী অন্ত মিয়া ও মনোয়ার হোসেনকে দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হামপাতালে উন্নত চিকিৎসার দেয়া হচ্ছে।

এ ঘটনায় দিনাজপুরে শোকের ছায়া নেমে এসেছে।

(এস/এসপি/সেপ্টেম্বর ২১, ২০১৯)