রংপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেওয়ার প্রতিবাদে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেফতার ও তার বিচারের দাবিতে রংপুরে মানব বন্ধন ও সমাবেশ হয়েছে।

শনিবার দুপুরে স্থানীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন ও সমাবেশের করে রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগ। এর আগে সকালে নগরীর বিভিন্ন এলাকা থেকে আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে এসে জড়ো হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহামেদ, সাধারণ সম্পাদক রেজাউল করীম রাজু,সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন মওলা, কোষাধ্যক্ষ আবুল কাশেম দপ্তর সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, মহিলা বিষয়ক সম্পাদক রোজী রহমানসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, বিএনপি জামায়াত জোট মিলে শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা চালিয়েছে। এখনও সেই চেষ্টা তারা অব্যাহত রেখেছে। তারা এই সাহস পায় কোথ্থেকে? ক্ষমতায় যেতে না পেরে তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে উন্নয়ন ব্যাহত করার চেষ্টা করছে।

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে মাথা উচু করে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ যখনেই এদেশের ক্ষমতায় আসে তখনেই শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়। বক্তারা অবিলম্বে শামসুজ্জামান দুদুকে গ্রেফতার ও তার বিচারের দাবী জানান।

(এম/এসপি/সেপ্টেম্বর ২১, ২০১৯)