মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর সদর উপজেলার গাছবাড়িয়া এলাকায় মঙ্গলবার সকালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। এ সময় বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশ ফাকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করেছে। 

পুলিশ, আহত ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার গাছবাড়িয়া এলাকার শহীদ মাতুব্বরের সাথে একই এলাকার লাল মিয়া মাতুব্বরের দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে সকালে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়। আহতদের মাদারীপুর সদর হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে ভর্তি এবং প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আহতরা হলেন রিয়াজ বেপারী (৫৫), ইউসুফ মাতুব্বর (২২), নুরুজ্জামান বেপারী (২৫), ইমরান বেপারী (৩০), পান্নু মাতুব্বর (৪৫), শাহাদাৎ বেপারী (৩২), লাভলু খান (৪৮), নজরুল বেপারী (৪৮), রুহুল সিপাহী (৩২), শাকিব বেপারী (১৫) প্রমুখ।

এক গ্রুপের শহীদ মাতুব্বর জানান, আমি একজন ইউপি সদস্য। আমি চাই সবাই মিলেমিশে থাকুক। কিন্তু লাল মিয়া মাতুব্বর ও তার ছেলে চায় সবকিছু তাদের নিয়ন্ত্রণে থাকুক। এই স্বাধীন দেশে কারো গোলামি কেউ করতে চায় না।

অপর গ্রুপের লাল মিয়া মাতুব্বর জানান, শহীদ মেম্বার হলে কি হবে। সে এলাকায় রাজত্ব করতে চায়। যত সংঘর্ষ ওর কারইে হয়।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার মো. আবু সফর জানান, সংঘর্ষের ঘটনার ইমরান বেপারী ও শাহাদাৎ সিপাহীর শরীরে বোমার চিহ্ন রয়েছে। এছাড়া হাসপাতালে ভর্তি হওয়া প্রত্যেককের চিকিৎসা দেয়া হচ্ছে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাওগাতুল আলম জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই এলাকায় এখনো উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(এস/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০১৯)