রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলের লোহাগড়ায় শহীদ মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের প্রকৃত উত্তরাধিকারীগণদেরকে রাষ্ট্রীয় সম্মানী ভাতা প্রদান করার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার দুপুর ১২ টায় লোহাগড়া পৌর আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শহীদ মোশারেফ হোসেনের ভাই শেখ সাহিদুর রহমান (স্বাধীন)। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাহিদুর রহমান বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালে নড়াইলের লোহাগড়া উপজেলার কুমড়ি গ্রামে নকশালদের সাথে সম্মুখ যুদ্ধে আব্দুর রশিদ শেখের বড় ছেলে মো: মোশারেফ হোসেন মারা যান। শহীদ মুক্তিযোদ্ধা মো: মোশারেফ হোসেনের মুক্তিযোদ্ধা গেজেট নং- ২০৭২ এবং মুক্তিবার্ত(লাল বই) নং- ০৪০৭০২০৪১৪, লোহাগড়া, নড়াইল।

স্বাধীনতা যুদ্ধের পর শহীদ মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের নামে সরকার রাষ্ট্রীয় সম্মানী ভাতা বরাদ্দ করে। বিধি মোতাবেক উক্ত ভাতা শহীদ মোশারেফ হোসেনের পিতা আব্দুর রশিদ শেখ গ্রহণ করেন। আব্দুর রশিদ শেখের মৃত্যুর পর তার স্ত্রী তথা মোশারেফ হোসেনের মাতা মোসা: সকিনা খাতুন উক্ত সম্মানী ভাতা পেয়ে আসছিলেন। বিগত ২০১৭ সালের ১৩ আগষ্ট শহীদ মোশারেফ হোসেনের মাতা মোসা : সকিনা খাতুন মারা গেলে বিধি মোতাবেক তার বিধবা বড় মেয়ে বেবী খাতুন উক্ত সরকার প্রদত্ত শহীদ মুক্তিযোদ্ধা ভাতা পেয়ে আসছিলেন।

চলতি বছরে সরকার প্রজন্ম ভাতা ঘোষনা দিলে শহীদ মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের সেজো ভাই শেখ মশিয়ার রহমান কৌশলে জাল জালিয়াতির আশ্রয় নিয়ে লোহাগড়া উপজেলা কমান্ডকে ভুল বুঝিয়ে একটি প্রত্যয়নপত্র ও একটি এ্যাফিডেভিট(ক্ষমতাপত্র) মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্ট কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিয়ে চলতি বছরের জুলাই মাসে বরাদ্দকৃত রাষ্ট্রীয় সম্মানী ভাতার ১,১৩,০০০/-(এক লক্ষ তেরো হাজার) টাকা সু-কৌশলে হাতিয়ে নিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ করে আরও বলেন, রাজুপুর গ্রামের সুচতুর ও ধুরন্ধর বহু অপকর্মের হোতা, জালিয়াত, ভূমিদস্যু শেখ মশিয়ার রহমান শহীদ মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের উত্তরাধিকারীগণদেরকে মুক্তিযুদ্ধ বিরোধী আখ্যায়িত করে এ সংক্রান্ত ভূয়া প্রত্যয়ন ও একটি এ্যাফিডেভিট কপি সংগ্রহ করে কল্যাণ ট্রাষ্টে দাখিল করেছে।

বিষয়টি ফাঁস হওয়ার পর শহীদ মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের প্রকৃত উত্তরাধিকারীরা গত ৩ জুলাই স্ব স্ব উত্তরাধিকারীদের নামে উক্ত ভাতা প্রদান করার জন্য বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্ট পরিচালক(কল্যাণ) বরাবর একটি আবেদন করা হয়েছে। সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন বিশ্বাস, ফজলেয়ার রহমান সহ শহীদ মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের অন্যান্য ভাই ও বোনেরা উপস্থিত ছিলেন।

(আরএম/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০১৯)