স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ (২০১৯-২০) স্নাতক সম্মান ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এই ফল প্রকাশ করা হয়। এতে পাসের হার ১৫.৪৯ শতাংশ। গত বছর থেকে এবার পাসের হার ৪.৫১ শতাংশ বেড়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এবার ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা ১ হাজার ২৫০ এর বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ২৯ হাজার ৬৬ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেন ২৮ হাজার ১৬৯ জন। এর মধ্যে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত (এমসিকিউ উত্তীর্ণ) হয়েছেন ৬ হাজার ৮০২ এবং সমন্বিত পাস করেছেন ৪ হাজার ৩৬২ জন। এবার ৬২ জনের পরীক্ষার খাতা বাতিল হয়েছে।

যেভাবে জানা যাবে ফলাফল

বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন। এ ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর লাগবে।

এ ছাড়া আবেদনকারীরা যে কোনো মোবাইল অপারেটর থেকে টাইপ করে DU GA টাইপ করে 16321 নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএস-এ ফল জানতে পারবেন।

বিষয় পছন্দক্রম ফরম পূরণের তারিখ

পাস (মেধাক্রম ১-১২৫০) ছাত্র-ছাত্রীরা আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে দিন অফিসে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের আবেদন

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০১৯)