নিউজ ডেস্ক : স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগের অনলাইন নিউজ পোর্টাল এবং টেলিভিশন উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর, ২০১৯) দুপুরে জেসিএমএস বিভাগের মুক্ত মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনলাইন নিউজ পোর্টাল ও টেলিভিশনটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. শাহজাহান মিনা। উদ্বোধন শেষে উপাচার্য বলেন, এটি মহৎ এক উদ্যোগ। আমি আশা করি, এই বিভাগে আরো নতুন নতুন কাজ হবে। তিনি প্রত্যাশা করে বলেন, এ টিভিতে শুধু বিভাগের প্রোগ্রাম নয় পুরো বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রাম দেখানোর ব্যবস্থা করা হবে। তিনি এই নিউজ পোর্টাল ও টিভির জন্য বিশ্ববিদ্যালয় থেকে সর্বাত্মক সহায়তা করার আশ্বাস প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল কবির বলেন, এ বিভাগের প্রতিটা উদ্যোগকে আমি স্বাগত জানাই। আজকের এই মহৎ কাজের মাধ্যমে আমরা বুঝতে পেরেছি এ বিভাগের শিক্ষার্থীরা এক সময় অনেক ভালো করবে।

বিভাগের উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, জেসিএমএস টিভি ও নিউজ পোর্টাল শিক্ষার্থীদের শেখার একটি প্লাটফর্ম। তিনি বলেন, এ টিভিতে মানসম্মত ও রুচিশীল কাজ নিয়মিত প্রচার করা হবে।

অনুষ্ঠানে বিভাগের উদ্যোগে আয়োজিত ভিডিও কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদ প্রদান করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগটির ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান সাহস মোস্তাফিজ, প্রভাষক রিফাত সুলতানা, নাসরিন আক্তার, জেনিফার কামাল ও রাগীব রহমানসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাগণ ও শিক্ষার্থীবৃন্দ।

(এসএস/এস/সেপ্টেম্বর ২৬, ২০১৯)