ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে এক মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ পাওয়া গেছে।ঠাকুরগাঁও সদর উপজেলার শুখানপুখুরী ইউনিয়নে এই ঘটনা ঘটে।

অভিযোগে জানা যায়,শুখানপুখুরী ইউনিয়নের পশ্চিম শুখানপুখুর গ্রামের মৃত হোসেন আলী প্রামাণিকের ছেলে বীর মুক্তিযোদ্ধা ও ঠাকুরগাঁও সদর থানা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গাজী রেজাউল করিম(৬৮) ১৯৮০ সাল হতে ৯০ সাল পর্যন্ত শুখানপুখুরী ইউনিয়নের জাঠিভাঙ্গায় ৪০৫৩০ দাগ ও ২০০১ দাগে প্রায় তিন একর জমি ক্রয় করেন।

কিন্তু কিছুদিন আগে একই এলাকার খরগো মোহনের ছেলে নলিনী ওরফে গরুচোর নলিনী(৫৫) হুমকি প্রদান করে। এরই প্রেক্ষিতে মুক্তিযোদ্ধা করিম গত ০৫/০৭/১৯ তারিখে ঠাকুরগাঁও ৩২৪/১৯ এমপি ১৪৪ ধারায় এডিএম কোর্টে মামলা দায়ের করেন।বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে উক্ত জমিতে চলাচলে নিষেধাজ্ঞা জারি করে।কিন্তু বৃহস্পতিবার(২৬ সেপ্টেম্বর) সকালে নলিনী আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে উক্ত জমিতে ঘর তুলতে যায়। এসময় মুক্তিযোদ্ধা করিম ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমানকে বিষয়টি অবগত করলে ওসি পুলিশ পাঠিয়ে জুলহাসকে কোদালসহ জমি থেকে আটক করে।

পরে মুক্তিযোদ্ধা করিম স্থানীয় বাজারে দুপুর একটার দিকে চা খেতে গেলে নলিনী(৫৫), নলিনীর ছেলে কৃষ্ণ(৩০), একই এলাকার মৃত হানিফের ছেলে তোতা(৫০),বাটালু,আব্দুর রাজ্জাক,আসাব ব্যাপারীসহ প্রায় ১০/১২ জন পেছন থেকে লাঠিসোঁটা নিয়ে তাকে আক্রমণ করে।পরে স্থানীয়রা বাকিরা পালিয়ে গেলেও নলিনীকে আটক করে পুলিশে সোপর্দ করে।

মুক্তিযোদ্ধা করিমের মেয়ে জামাই আব্দুল আলীম জানান,তিনি মাত্র কিছুদিন আগেই ওপেন হার্ট সার্জারী করেছেন।সন্ত্রাসীরা তার বুকেও আঘাত করেছে।তিনি গুরুতর আঘাতপ্রাপ্ত।

এ রিপোর্ট লিখা পর্যন্ত মুক্তিযোদ্ধা করিম ঠাকুরগাঁও সদর থানায় লিখিত অভিযোগের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইতিমধ্যে আমরা দুইজনকে আটক করেছি।বাকিদের আটকের জন্য অভিযান অব্যাহত আছে।

(এফ/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০১৯)