নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের শালবরাত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় ভুক্তভোগী লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার কাশিপুর ইউনিয়নের শালবরাত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃত তোজাম শেখের ছেলে হাবিবুর রহমান শেখ হাবিব দীর্ঘদিন ধরে একই গ্রামের মন্টু শেখের স্বামী পরিত্যক্ত মেয়ে লাখি বেগমকে কু-প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু লাখি বেগম প্রধান শিক্ষকের এহেন প্রস্তাবে সাড়া দেন নাই।

সর্বশেষ গত ২৬ সেপ্টেম্বর রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে উক্ত প্রধান শিক্ষক লাখি বেগমের ঘরের দরজার সামনে দাঁড়িয়ে লাখিকে ডাকাডাকি করে কিন্তু লাখি সাঁড়া না দেওয়ায় তিনি চলে যান। পরের দিন অর্থাৎ ২৭ সেপ্টেম্বর সকাল ১০ টার দিকে লাখি মামার বাড়ি যাওয়ার পথে ওই প্রধান শিক্ষক তার গতিরোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে মারধর করে।

এ সময় লাখির নাকের নথ পড়ে যায়। এ সময় ওই প্রধান শিক্ষক লাখিকে এলাকা ছাড়া করার হুমকি দেয়। এ ঘটনার পর লাখি বেগম গত ২৯ সেপ্টেম্বর লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

এ ব্যাপারে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মোকাররম হোসেন জানান, অভিযোগ পাওয়ার পর লোহাগড়া থানার এসআই কামরুজ্জামান গত সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান শেখের বিরুদ্ধে ইতিপূর্বে ওই গ্রামের আলেক শেখের মেয়ে তবেলা বেগম ও বিউটি বেগমের সাথে অনৈতিক সম্পর্কের অভিযোগ ওঠে। তা ছাড়া ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে খোকা ফকিরের দুটি গরু চুরি ও একই এলাকার মোতালেবের মুরগী চুরির অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী এলাকাবাসী অবিলম্বে ওই শিক্ষকের বিরুদ্ধে সকল অপকর্মের তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেছে।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, গ্রাম্য কোন্দলের জের ধরে তার বিরুদ্ধে এ সব কাল্পনিক অভিযোগ করা হয়েছে।

(আরএম/এসপি/অক্টোবর ০১, ২০১৯)