রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে রেলওয়ে জংশন স্টেশন থেকে এক রোহিঙ্গাকে আটক করেছে সদর থানা পুলিশ। আটককৃত রোহিঙ্গা রুবেল (২২) মিয়ানমারের রাখাইন প্রদেশের মন্ডু এলাকার আব্দুর রহমানের ছেলে।

রোহিঙ্গা রুবেলের সাথে কথা বলে জানা গেছে, তার পিতামাতাসহ পরিবারের সবাইকে মিয়ানমারেই হত্যা করে সেনারা। সে অন্যান্য রোহিঙ্গাদের সাথে বাংলাদেশে আসে। প্রায় ১ মাস আগে টেকনাফের মৌসুরি রোহিঙ্গা ক্যাম্প থেকে রুবেলসহ ৩জন কাজের সন্ধানে বেরিয়ে পড়ে। চট্টগ্রাম রেলস্টেশন থেকে মেইল ট্রেনে ওঠে তারা। রুবেল ছাড়া বাকি দুজন বিভিন্ন স্টেশনে নেমে যায়। রুবেল একাই ট্রেনেই থেকে যায়। ট্রেনটি জামালপুর স্টেশনে এসে পৌঁছলে তার কাছে টিকিট না থাকায় তাকে নামিয়ে দেয় টিকিট চেকার।

জামালপুর স্টেশনে নেমে সে কাজের সন্ধানে বিভিন্ন দোকানে ধর্না দেয়। রোহিঙ্গা সন্দেহে তাকে কাজ দেয় না কেউ। অগত্যা স্টেশনে কুলির কাজ করে যা আয় করত তা দিয়েই সে খাবার কিনে খেয়ে স্টেশনের প্লাটফর্মেই রাত কাটাত। এভাবেই সে প্রায় ১ মাস ধরে জামালপুরে অবস্থান করছিল।

খবর পেয়ে জামালপুর সদর থানার এসআই জহিরের নেতৃত্বে তাকে জামালপুর রেল স্টেশন থেকে তাকে আটক করা হয়।
জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেমুজ্জামান জানান, আটককৃত রুবেলকে আগামি কাল পুলিশী নিরাপত্তায় টেকনাফ থানায় পাঠিয়ে দেওয়া হবে।

(আরআর/এসপি/অক্টোবর ০১, ২০১৯)