রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে এক কলেজছাত্রীকে উত্যক্ত ও মারধরের ঘটনায় বখাটে যুবক সাব্বির হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার বিকেলে ছাত্রীটির পিতার অভিযোগের পর সন্ধ্যায় সাব্বিরকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। সাব্বির শহরের পাথালিয়া এলাকার আ. হাকিমের পুত্র।

উল্লেখ্য, বখাটে যুবক সাব্বির হোসেন (১৮) প্রায় ৩ বছর ধরে প্রতিবেশী এক কলেজছাত্রীকে উত্যক্ত করে আসছিলেন। ওই ছাত্রী সরকারি জাহেদা সফির মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। ছাত্রীটি স্কুলে পড়ার সময় থেকেই কুপ্রস্তাব ও প্রেম নিবেদন করত।

প্রস্তাবে রাজি না হওয়ায় বিভিন্ন সময়ে সাব্বির ও তার বন্ধুরা তাকে ভয়ভীতি ও অপহরণের হুমকিও দেয়। ওই ছাত্রী সোমবার সকাল সাড়ে ১১টার দিকে জামালপুর জিলা স্কুলে ন্যাশনাল আইডি কার্ডের ছবি তুলে বাড়ির দিকে যাচ্ছিলেন। জিলা স্কুলের গেট থেকে বের হয়ে রাস্তায় এলে ওই ছাত্রীর নাম ধরে ডাক দেয় সাব্বির।

ডাকে সাড়া না দিলে পেছন থেকে এসে ছাত্রীটির হাত ধরে টানাহেঁচড়া করে সে। ছাত্রীটি হাত ছাড়িয়ে নিতে চেষ্টা করলে ছাত্রীটির গালে চড়-থাপ্পর দেয় সাব্বির। ছাত্রীটির ডাক-চিৎকারে পথচারী ও আশেপাশের লোকজন এগিয়ে অপহরণের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে সাব্বির ও তার বন্ধুরা।

বাড়ি ফিরে ঘটনাটি পরিবারকে জানালে বিকেলে সদর থানায় অভিযোগ করেন ছাত্রীটির পিতা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান বলেন, উত্যক্ত ও মারধরের অভিযোগ পাবার পরেই সাব্বিরকে ধরতে অভিযানে নামে পুলিশ। সন্ধ্যায় সাব্বিরকে তার বাড়ি থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়েছে। আগামিকাল তাকে আদালতে সোপর্দ করা হবে।

কলেজছাত্রীকে উত্যক্ত ও মারধরের প্রতিবাদে এবং বখাটে যুবক সাব্বিরের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামিকাল সকাল ১০টায় শহরের দয়াময়ী এলাকায় মানববন্ধনের ঘোষণা দিয়েছে সম্মিলিত নাগরিক কমিটি।

(আরআর/এসপি/অক্টোবর ০১, ২০১৯)