স্টাফ রিপোর্টার : বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে। সভার পর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাস্টার্স পরীক্ষা শেষ হওয়ার ১৫দিনের মধ্যে হল ত্যাগ করতে হবে। এরপর আর তাদের হলে থাকার সুযোগ দেওয়া হবে না।

বুধবার (৯ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে। সভার পর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হল প্রশাসন প্রথমবর্ষে ভর্তি শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে শূন্য আসনে সিট বরাদ্দ করবে এবং কোনও শিক্ষার্থী হল প্রশাসনের অনুমতি ছাড়া হলে উঠতে ও অবস্থান করতে পারবে না। কেউ এর ব্যত্যয় ঘটালে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের নিন্দা জ্ঞাপন ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানেরও দাবি জানানো হয়।

একইসাথে, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)-এর হল বা ক্যাম্পাসে কোনও মাদকসেবী, মাদকের কারবারি ও সন্ত্রাসীর অবস্থানের ব্যাপারে সুর্নিদিষ্ট তথ্য জানা থাকলে, তা সংশ্লিষ্ট হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবহিত করতে শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানানো হয়।

(ওএস/অ/অক্টোবর ১০, ২০১৯)