স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার অন্যতম আসামি শামীম বিল্লাহকে (২১) সাতক্ষীরার শ্যামনগর থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। শুক্রবার বিকেলে উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের খানপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শামীম একই ইউনিয়নের ইছাপুর গ্রামের আমিনুর রহমান অরুফে বাবলু সরদারের ছেলে। তিনি বুয়েটের নেভাল অ্যান্ড আর্কিটেকচার বিভাগের ২য় বর্ষের ছাত্র এবং আবরার ফাহাদ হত্যা মামলার ১৪ নং আসামি।

গ্রেফতারের বিষয়ে শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনিসুর রহমান মোল্লা বলেন, শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের খানপুর গ্রাম থেকে আবরার হত্যা মামলার আসামি শামীম বিল্লাহকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেফতার করেই গোয়েন্দা পুলিশের টিমটি তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে বলে জেনেছি।

তিনি আরও বলেন, অভিযানের সময় শ্যামনগর থানা পুলিশ সঙ্গে ছিল না। তাছাড়া থানায় কোনো তথ্যই জানায়নি তারা।

উল্লেখ্য, ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জের ধরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে রোববার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ লাশের ময়নাতদন্ত করেন। তিনি বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।’ নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

(ওএস/অ/অক্টোবর ১১, ২০১৯)