মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল)
কোনো বিশ্বস্ত ব্যক্তিকে দিয়ে কিছু করানোর চেষ্টা করলেও আপনি তাতে নিরাশ হবেন। দিনের প্রথম ভাগে বিরুদ্ধ পরিস্থিতি থেকে শত্রুতার সম্মুখিন হতে হবে। ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হতে পারেন। বিকেলের পর শুভ পরিবর্তন। পারিবারিক কারণে মনে সুখ এবং সফল সিদ্ধান্ত গ্রহণ করতে
পারবেন।

বৃষ: (২১ এপ্রিল – ২১ মে)
শারীরিক কারণে কোনো কাজ বন্ধ রাখতে হতে পারে। নিজের উদ্যমে পরিবেশকে আয়ত্তে আনবেন। দুপুরের পর কোনো ধরনের ঝুঁকি নেবেন না। প্রেমে সমস্যা ও বন্ধু বিচ্ছেদের মতো ঘটনা ঘটতে পারে। দুশ্চিন্তার ভিতরেও কিছু সুযোগ আসতে পারে।


মিথুন: (২২মে – ২১ জুন)
আপনার দ্বারা কোনো স্নেহভাজনের উন্নতি হবে। বিদ্যার্থীদের পক্ষে দিনটি আশাব্যঞ্জক। পরিবারে আনন্দজনক পরিবেশ বজায় থাকবে। কর্মক্ষেত্রে অর্থ লাভের যোগ আছে। যে কোনো ধরনের তোষামোদের চেষ্টা বৃথা। সন্ধ্যের পর আপনার বিরুদ্ধে পরিবেশ চলে যেতে পারে।


কর্কট: (২২ জুন – ২২ জুলাই)
অর্থ সংক্রান্ত সুখবর আসতে পারে। কর্মক্ষেত্রে বিরোধীশক্তির বাড় বাড়ন্ত। দুপুরের পর শুভ কোনো ঘটনা ঘটবে। যথাযথ প্রচেষ্টায় সফল হবেন। ব্যক্তিগত জীবনে কোনো খুশির খবর আসতে পারে। অনিচ্ছা সত্ত্বেও কোনো কাজ করতে হতে পারে।



সিংহ: (২৩ জুলাই - ২৩ আগস্ট)
স্বল্প প্রচেষ্টায় কিছু পাবেন না। গৃহীত সমস্যাকে বাড়তে দেবেন না। পারিবারিক মনোমালিন্যের ফলে অর্থনাশ হবে। দুপুরের পর সমস্যা কমতে থাকবে। সন্ধ্যায় পরিচিত কেউ আপনাকে কাজের সুযোগ করে দিতে পারে। দিনের শেষে ঘরে বাইরে দু’দিকেই সমতা বজায় রাখতে পারবেন।



কন্যা: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)
কোনো অসাধ্য সাধন হতে পারে। গৃহীত বা বন্ধু স্থানীয়দের সঙ্গে আনন্দে কাটবে। দুপুরের পর অর্থনৈতিক দিক থেকে কোনো পরিবর্তন হবে না। কর্মক্ষেত্রের বাধা অতিক্রম করতে পারবেন। স্নেহভাজনের সমস্যা প্রকট হয়ে উঠতে পারে। আশা ভঙ্গের কারণ ঘটলেও সামলে নেবেন। রাতের দিকে সুখবর আসতে পারে।


তুলা: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)
বিভিন্ন কারণে বাড়ি ফেরার জন্য মন ব্যাকুল হবে। ন্যায্য পাওনা আদায় করে হিমশিম খেতে হবে। তবে দুপুরের পর বিশেষ কিছু প্রাপ্তির সম্ভাবনা আছে। বাসায় অশান্তি এবং গুপ্ত শত্রুতার সম্ভাবনা আছে। বিদ্যার্থীদের জন্য আজকের দিনে কিছু নতুন সমস্যা হাজির হতে পারে।


বৃশ্চিক: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)
কোনো নতুন সম্ভাবনা পারিবারিক জীবনে আনন্দ এনে দেবে। দিনের শুরু অত্যন্ত শুভ হলেও দুপুরের মধ্যে কাজ শেষ করতে পারলে ভালো হয়। কারো সঙ্গে সরাসরি মতবিরোধে না যাওয়াই কাম্য। বিকেলের পর সুযোগ এলে নিজের মতামত প্রকাশ করুন। পারিবারিক শান্তিতে বাধা ও অর্থনাশের সম্ভাবনা আছে।


ধনু: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)
অপরের অধীনে থেকে কোনো দায়িত্ব পালন করতে হবে। নিজের মনের মতো কাজ করার সুযোগ থেকে বঞ্চিত হবেন। পরিবেশ স্বপক্ষে আসতে বিকেল হয়ে যাবে। নতুন পরিকল্পনায় ভালোই অগ্রগতি এবং অর্থলাভ হবে। বিকেলে বিরুদ্ধ পরিবেশের ভিতরেই আপনি সফল হবেন। রাতের দিকে আটকে থাকা টাকা পেয়ে যেতে পারেন।


মকর: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)
আপনার করা প্রচেষ্টার উপযুক্ত মূল্যায়ন হবে। সুখবর আসতে পারে। নিরাশাজনক পরিবেশ থেকে বেরিয়ে আসতে পারবেন। বিকেলের পর অপ্রত্যাশিত শুভ পরিবর্তন হতে পারে। পরিবেশ অনুকূল থাকায় সহজেই উদ্দেশ্য পূরণ হবে। বিকেলের পর আটকে থাকা কাজের সমাধান হয়ে যাবে।



কুম্ভ: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি)
শর্তসাপেক্ষে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। এমন ক্ষেত্রের সঙ্গে যোগাযোগ হবে যার মাধ্যমে আপনার উপার্জন বাড়তে পারে। শরীর নিয়ে কিছুটা চিন্তা থাকবে। দিনের শেষে উদ্বেগের মধ্যেও সমাধানের ইঙ্গিত আছে।


মীন: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)
দিনটি কাটবে উত্থান-পতনের মধ্যে। অচেনা কোনো ব্যক্তির সহায়তা পাবেন। কোনো গুরুত্বপূর্ণ যোগাযোগ হতে পারে। পদস্থ ব্যক্তির সান্নিধ্যে উপকৃত হবে। অর্থাগম হওয়ার যোগ আছে। প্রিয়জনের জন্য উদ্বেগ হতে পারে। ভ্রমণের যোগ আছে।



(ওএস/এটি/ এপ্রিল ১৭, ২০১৪)