স্পোর্টস ডেস্ক : কলকাতায় এখন যেন একটাই শব্দ ‘টিকিট’। সে টিকিট বাংলাদেশ ও ভারতের মধ্যকার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের আলোচিত ম্যাচের। আর ঘন্টাখানেক পর কলকাতার সল্টলেকের যুব ভারতীয় ক্রীড়াঙ্গনে শুরু হবে দুই দেশের ফুটবল লড়াই। এশিয়ার অন্যতম বড় ও দর্শণীয় এ স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারতের ফুটবল লড়াই হচ্ছে ৩৪ বছর পর। তাই তো ম্যাচ ঘিরে এখন উম্মাদনা দুই দেশের সমর্থকদের।

কয়েকদিন আগেই এই ম্যাচের টিকিট বিক্রি শেষ। যাদের হাতে টিকিট আছে তারা যেন রাজা, টিকিটহীন দর্শক যেন ফকির। টিকিট নিয়ে কলকাতায় বাংলাদেশি দর্শকদের আগ্রহ অনেক। যারা ম্যাচ দেখতে বাংলাদেশ থেকে কলকাতায় এসেছেন, তাদের বেশিরভাগেরই টিকিটের ব্যবস্থা আছে। তবে অনেকে টিকিট ছাড়া এসে এখন বিপাকে পড়েছেন। টিকিটের জন্য এর ওর কাছে ধর্ণা দিচ্ছেন।

ম্যাচের টিকিটের জন্য বাংলাদেশের টিম হোটেলেও গিয়েছিলেন অনেক দর্শক। সেখানে দলের ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তাদের কাছে টিকিট চেয়েছেন অনেকে। কিন্তু বাফুফের মাধ্যমে বেশি টিকিট পাননি তারা বাফুফের মিডিয়া অফিসার জানালেন, তারা ৫০টি টিকিট কিনেছিলেন। সেগুলো বন্টন শেষ। আর সৌজন্য টিকিট পেয়েছিলেন মাত্র ৫টি।

বাংলাদেশের মানুষের বেশি টিকিটের চাহিদা তৈরি হয়েছে আগে থেকেই যারা কলকাতা আছেন তাদের জন্য। অন্য কাজে বা ঘুরতে আসা বাংলাদেশিদের এখন ইচ্ছে জেগেছে আলোচিত ম্যাচটি দেখার। তাই তো টিকিটের বাড়তি চাহিদা। কালোবাজারে গ্যালারির ৩০০ টাকার টিকিট বিক্রি হচ্ছে হাজার টাকায় আর ভিআইপির ৫০০ টাকার টিকিটের দাম দেড় হাজার টাকা। তবু পাওয়া যাচ্ছে না।

(ওএস/অ/অক্টোবর ১৫, ২০১৯)