স্পোর্টস ডেস্ক :  স্পেনের কাতালান প্রদেশে রাজনৈতিক অস্থিরতার কারণে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার ম্যাচ মাঠে গড়ানো নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। লা  লিগায় দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার ‘এল ক্লাসিকো’ লড়াই স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আএফইএফ)। সবার ঐক্যমত্যের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সম্প্রতি কাতালুনিয়ার স্বাধীনতাকামী নয়জন নেতাকে গ্রেপ্তারের জেরে অঞ্চলটিতে ব্যাপক রাজনৈতিক অস্থিরতা দেখা দিয়েছে। বৃহস্পতিবার টানা চতুর্থ দিনের মতো উত্তাল ছিল কাতালুনিয়ার রাজধানী বার্সেলোনা ও এর আশপাশ। বিক্ষোভকারী ও নিরাপত্তাবাহিনীদের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে।

রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার ও নিরাপত্তাকর্মীদের সঙ্গে সংঘর্ষের প্রতিবাদে বার্সেলোনায় আগামী ২৬ অক্টোবর বড় ধরনের বিক্ষোভের ডাক দিয়েছে স্বাধীনতাকামীরা। এই দিনই কাম্প ন্যুতে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার কথা ছিল।

এমন পরিস্থিতিতে এল ক্লাসিকো ম্যাচটি রিয়ালের মাঠে আয়োজনের প্রস্তুাব দিলেও তাতে আপত্তি দেখায় বার্সা। এর মধ্যে সবার সঙ্গে আলোচনা করে ম্যাচটি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে স্প্যানিশ ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা। আগামী সোমবারের মধ্যে ম্যাচটির জন্য নতুন দিন-তারিখ ঠিক করা হবে। সম্ভাব্য তারিখ হতে পারে চলতি বছরের ১৮ ডিসেম্বর।

(ওএস/অ/অক্টোবর ১৮, ২০১৯)