চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপন কর্মসূচি রবিবার শুরু হয়েছে। 

পিকেএসএফ’র সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা প্রোগ্রাম ফর কমিউনিটি ডেভলপমেন্ট (পিসিডি) ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মসূচীর আওতায় এই কর্মসূচী বাস্তবায়ন করছে। ইতোমধ্যে উপজেলার আটলংকা প্রফেসর বয়েন উদ্দিন অনার্স কলেজে ও হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপন করা হয়েছে। কর্মসূচীর উদ্বোধন করেন পিসিডির নির্বাহী পরিচালক, সমাজসেবক আলহাজ্ব মোঃ শফিকুল আলম।

কর্মসূচীতে জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কর্মসূচির প্রোগ্রাম অফিসার মোঃ আব্দুল গণি জানান, পর্যায়ক্রমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই কর্মসূচী বাস্তবায়ন করা হবে। তিনি জানান, মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে পিসিডি কাজ করছে। এজন্য সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মকান্ড জোরদার করা হয়েছে।

প্রবীণদের জীবন যাত্রার মান উন্নয়নে প্রবীন ভাতা প্রদান, স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা, ভিক্ষুকদের পুনর্বাসন করা হচ্ছে। এছাড়াও মাদক, বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতন এবং ইভটিজিংয়ের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা হচ্ছে। গণসচেতনতা সৃষ্টিতে কাজ করা হচ্ছে বলে পিসিডি’র নির্বাহী পরিচালক আলহাজ্ব মোঃ শফিকুল আলম জানান।

(এস/এসপি/অক্টোবর ২০, ২০১৯)