রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলের লোহাগড়া সরকারি আদর্শ  কলেজের ২০ জন শিক্ষকের কাছে বিপ্লবী কমিউনিস্ট পার্টি এমএল(জনযুদ্ধ) পরিচয়ে চাঁদা দাবি করা হয়েছে। চাঁদার টাকা না দিলে তাদেরকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। সোমবার কলেজ চলাকালীন সময়ে এ সব শিক্ষকের কাছে মোবাইল ফোনের মাধ্যমে এই চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় আতঙ্কে আছেন এ সব শিক্ষক ও তাদের পরিবারের সদস্যরা।

জানা গেছে, সোমবার কলেজ চলাকালীন সময়ে ০১৯০২৪১৫৬৮১ মোবাইল নম্বর থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদার্থ বিজ্ঞানের শিক্ষক আকবর আহম্মদ, ইতিহাসের শিক্ষক মো: কবির হোসেন, হিসাব বিজ্ঞানের শিক্ষক কাজী সোহেল রানা, বাংলার শিক্ষক পিজুষ কান্তি রায়, কৃষিশিক্ষা বিষয়ের শিক্ষক মুন্সী ওবায়দুর রহমান, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক মো: খায়রুজ্জামান, ইংরেজির শিক্ষক মোল্যা জাহিদুল ইসলাম সহ ২০ জন শিক্ষকের কাছে জনযুদ্ধের পরিচয়ে চাঁদা দাবি করা হয়েছে।

উক্ত টাকা অল্প সময়ের মধ্যে বিকাশ নম্বরে দেওয়ার কথা বলা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করলে মোবাইল ফোনের শিক্ষকদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং পরিবারের সদস্যদের জীবনাশের হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনার পর পরই আতঙ্কিত শিক্ষকরা হুমকির বিষয়টি নড়াইল জেলা পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন, পিপিএম (বার)কে মোবাইল ফোনে অবহিত করেন। এ ঘটনায় আতঙ্কিত শিক্ষকরা লোহাগড়া থানায় সাধারন ডায়েরী দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন বলে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন।

কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো: তারেক আলম বলেন, সোমবার কলেজ চলাকালীন সময়ে সাড়ে ১১ টার দিকে একটি অপরিচিত নম্বর থেকে ব্যক্তিগত মোবাইল ফোনে কল দিয়ে টাকা দাবি সহ অকথ্য ভাষায় গালিগালজ করা হয়।

এ ব্যাপারে নড়াইল জেলার পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম(বার) বলেন, বিষয়টি শিক্ষকদের মাধ্যমে অবগত হয়েছি। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, একই ভাবে গত শনিবার ও রোববার নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ও সরকারি মহিলা কলেজের ২৩ জন শিক্ষকের নিকট চাঁদা চেয়ে হত্যার হুমকি দেওয়া হয়।

(আরএম/এসপি/অক্টোবর ২১, ২০১৯)