রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে স্থানীয় সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে মঙ্গলবার(২২ অক্টোবর) দুপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ভোলার বোরহানুদ্দীন উপজেলায় মহানবী (সা.)কে অবমাননাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি ও তৌহিদী জনতার উপর পুলিশের গুলিতে পাঁচজন নিহতের ঘটনার প্রতিবাদে ওই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। 

সমাবেশে বক্তব্য রাখেন, টাঙ্গাইল কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শামসুজ্জামান, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, প্যানেল মেয়র সাইফুজ্জামান খান সোহেল, মাওলানা ছানোয়ার হোসেন, নুর মোহাম্মদ, আ. মালেক, আসাদুজ্জামান কাশেমী, আনোয়ারুল হক, ফজলুল করিম, শামসুদ্দিন শাহনুর প্রমুখ।

বক্তারা বলেন, শান্তির ধর্ম ইসলামের কান্ডারী মহানবী (সা.)কে নিয়ে কটুক্তিকারী অবশ্যই নাস্তিক। তার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

অপরদিকে, সমাবেশে বোরহানুদ্দিনের ঘটনায় পুলিশের গুলিতে নিহত পাঁচ জনের যথাযথ ক্ষতিপূরণ দাবি করা হয়। তা না হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

পরে শহীদ স্মৃতি পৌরউদ্যান থেকে দুই সহস্রাধিক মুসল্লীর একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ওই বিক্ষোভ-সমাবেশকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে টাঙ্গাইল শহরে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। পুলিশের পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব) শহরে টহল জোরদার করে।

(আরকেপি/এসপি/অক্টোবর ২২, ২০১৯)