আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোড় ইউনিয়নের জয়শীর কাঠি গ্রামের বিধবা ভাতার টাকা আত্মসাত করার অভিযোগে ইউপি সদস্য খোকন সিকদারকে অব্যাহতি দেয়া হয়েছে। গতকাল বুধবার সকালে বাটাজোড় ইউনিয়ন পরিষদে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, বাটাজোড় ইউনিয়নের জয়শীর কাঠি গ্রামের মৃত বাদল চন্দ্র শীলের স্ত্রী আশা রানী শীল মঙ্গলবার বিধবা ভাতার ৬ হাজার টাকা উত্তোলন করেন। বাড়ি যাওয়ার সময় বাটাজোড় বন্দরে বসে জোড় করে ৫ হাজার টাকা ইউপি সদস্য খোকন সিকদার নিয়ে যায়। বিধবা আশা রানী অনেক কান্নাকাটি করলেও তাকে টাকা ফেরত দেয়নি।

ভাতা প্রাপ্ত আশা রানী শীলের ছেলে পিযুষ শীল জানায়, বিষয়টি চেয়ারম্যানকে জানানো হয়। তিনি ওই ইউপি সদস্যকে ডেকে টাকা ফেরত দেন।

অপর একটি সুত্র জানায় ইউপি সদস্য খোকন সিকদার এর বিরুদ্ধে বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতাসহ বিভিন্ন ভাতার বই করে দেয়ার কথা বলে টাকা নেয়ার বিস্তর অভিযোগ রয়েছে।

গতকাল বাটাজোর ইউনিয়ন পরিষদে জরুরি সভায় ৩ নং ওযার্ডের ইউপি সদস্য খোকন সিকদার এর বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগে পরিষদের সকল সদস্য তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার প্রস্তাব করেন।

এ ব্যাপারে খোকন সিকদার বলেন আমার বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে সব মিথ্যা। আমার প্রতিপক্ষরা আমাকে ফাসানোর জন্য এ সব ষড়যন্ত্র করছে।

বাটাজোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ রব হাওলাদার জানান, বুধবার সকালে পরিষদের জরুরী সভায় পরবর্তি নির্দেশনা না দেয়া পর্যন্ত অভিযুক্ত সদস্য খোকন সিকদারকে পরিষদের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আর বিধবা আশারানীর ৫ হাজার টাকা ফেরত দেয়া হয়েছে।

(টিবি/এসপি/অক্টোবর ২৩, ২০১৯)