মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ ও গুজব নিয়ে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) বিকাল ৪টার দিকে শহরের পৌর জনমিলন কেন্দ্রে জেলা পুলিশের আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) পরিমল চন্দ্র দেব এর সঞ্চালনায় ও পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) এর সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আনোয়ারুল ইসলাম। অথিতি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.ফজলুল আলী, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব , মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ বলেন, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের সামাজিকভাবে বয়কট করতে হবে। মাদকের সঙ্গে সম্পৃক্ত যে কেউ হোক না কেন তাঁকে কোনোভাবেই ছাড় দেয়া হবে না। তিনি বলেন, আমরা উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি। কিন্তু মাদক আমাদের সমাজকে ধ্বংস করে দিচ্ছে, একটি সুস্থ সমাজ বিনির্মাণে মাদক বড় অন্তরায় উল্লেখ করে পুলিশ সুপার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ারুল ইসলাম বলেন , সম্প্রতি ভোলার বুরহানউদ্দিনে সোস্যাল মিডিয়ায় প্রচারিত গুজবকে কেন্দ্র করে যে ঘটনা ঘটেছে তার প্রভাব যেন শান্তিপূর্ণ জেলা মৌলভীবাজারে না পরে সে বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, ব্রাম্মণবাড়িয়ার নাসির নগরে যখন এমন গুজবকে কেন্দ্র করে দেশব্যাপী সহিংশতা সৃষ্টি হয়েছে ঠিক সেসময়ে মৌলভীবাজারেও এমন গুজব সৃষ্টি হয়েছিল, তবে এখানকার মানুষ শান্তিপূর্ণ ও সচেতন থাকায় কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি।

মতবিনিময় সভায় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,ইউপি সদস্য, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশিল সমাজের প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(একে/এসপি/অক্টোবর ২৪, ২০১৯)