স্টাফ রিপোর্টার : বকেয়া বেতন-ভাতা আদায় ও দেলোয়ার হোসেনের জামিন বাতিলের দাবিতে আগামীকাল শিল্পাঞ্চলে বিক্ষোভ এবং মঙ্গলবার বিজিএমইএ ভবন ঘেরাও করার ঘোষণা দিয়েছে তোবা গ্রুপের শ্রমিকরা। এ ছাড়া, শ্রম মন্ত্রণালয়ে স্মারকলিপি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

রবিবার সকালে তোবা গার্মেন্টসে অনশরত শ্রমিক এবং শ্রমিক নেতারা এ আন্দোলন কর্মসূচির কথা জানান। তারা আরো বলেন, বিকেলে এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে ।

এদিকে, রবিবার সকালে হাইকোর্টের সামনের রাস্তায় তোবা গ্রুপের শ্রমিকদের পক্ষে মানববন্ধন করেছে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম।

তোবা গ্রুপের শ্রমিকদের অনশন কর্মসূচি সপ্তম দিনের মতো অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, রাজধানীর উত্তর বাড্ডায় তোবার নিজস্ব কারখানা ভবনে ঈদের আগের দিন সোমবার থেকে শ্রমিকরা বকেয়া বেতন ও বোনাসের দাবিতে অনশন কর্মসূচি পালন করে আসছেন। একই সঙ্গে শ্রমিকরা দেলোয়ার হোসেনের শাশুড়ি লাইলী বেগমকে কারখানা ভবনে অবরুদ্ধ করে রাখে।

গতকাল পর্যন্ত এ অনশনে ৮৮ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে ১২জন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আজকে নতুন করে ছয়জন অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে দুইজন গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। চারজনকে গণস্বাস্থ্য মেডিক্যাল হাসপাতালে নেওয়া হয়েছে।

(ওএস/এইচআর/আগস্ট ০৩, ২০১৪)