আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জনগণের দোড় গোড়ায় সেবা পৌছে দেয়া ও পুলিশকে জনগনের সাথে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে আগৈলঝাড়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী, আলোচনাসভা, সম্মাননা প্রদান ও বিজয়ী প্রতিযোগীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

“পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শনিবার সকাল নয়টায় সর্বস্তরের জনতার সমন্বয়ে থানা চত্তর থেকে বর্নাঢ্য র‌্যালী সদর বাজারসহ প্রধান সড়ক ঘুরে শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে শেষ হয়।

উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে আগৈলঝাড়া থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেনের সভাপতিত্বে এসআই তৈয়বুর রহমানের সঞ্চালনায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে অতিথি হিসেবে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্য বিয়ে প্রতিরোধসহ সামাজিক সচেতনতামুলক বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বিপুল দাস, আমিনুল ইসলাম বাবুর, শফিকুল হোসেন টিটু, গোলাম মোস্তফা সরদার, প্রেসক্লাব সভাপতি কেএম আজাদ রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ।

এদিকে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আগৈলঝাড়া থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে ২০ অক্টোবর এসআই জামাল হোসেনের তত্বাবধানে শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগীতা ও মাধ্যমিক পর্যায়ে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্র এঁকে সদর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ঋচিক মিত্র প্রথম, ২য় শ্রেণির পান্থ দীপ সাহা দ্বিতীয় এবং প্রথম শ্রেনির শিক্ষার্থী মুনতাকা তাসমিন ত্বকী তৃতীয় হয়েছে।

মাধ্যমিক পর্যায়ে “বাল্য বিয়ে প্রতিরোধ ও বর্তমান ব্যবস্থা” রচনা প্রতিযোগিতায় শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মায়েদা আহম্মেদ প্রথম, একই শ্রেণির মেঘলা দাস দ্বিতীয় ও জান্নাতুল ফেরদৌস (নুপুর) তৃতীয় হয়েছে। তাদের পুরস্কৃত করেন অতিথিরা। কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে জেলা পুলিশের আয়োজিত অনুষ্ঠানেও ঋচিক মিত্র ও মায়েদা আহম্মেদ তাদের বিজয়ের ধারা অব্যাহত রেখেছে।

অনুষ্ঠান শেষে বিজয়ী প্রতিযোগীদের পুরস্কার বিতরণ ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমে বিশেষ অবদানের জন্য পুলিশের অবসরপ্রাপ্ত এসআই বীর মুক্তিযোদ্ধা সুনীল চন্দ্র নাগ, মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, কমিউিনিট পুলিশিং এর সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপদেষ্টা সুনীল কুমার বাড়ৈ, কমিউিনিট পুলিশিং ও ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বিপুল দাস, আমিনুল ইসলাম বাবুর, শফিকুল হোসেন টিটু, গোলাম মোস্তফা সরদারকে থানা পুলিশের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রাতিনিধিরা উপস্থিত ছিলেন।

(টিবি/এসপি/অক্টোবর ২৬, ২০১৯)