জামালপুর প্রতিনিধি : জমি দখলের সংবাদ পরিবেশনের কারণে ৩ সাংবাদিককে হুমকি ও নিজের ফেসবুক ওয়ালে সাংবাদিকদের নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্য ভূমিদস্যু সরোয়ার হোসেন শান্তর শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন জেলার সাংবাদিকরা।

জামালপুর প্রেসক্লাবের আয়োজনে শনিবার (২৬ অক্টোবর) সকাল ১১ টায় শহরের দয়াময়ী মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জামালপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের বামুনপাড়া গ্রামের দরিদ্র কৃষক নূরুল ইসলামের কন্যা মোছা. চায়না আক্তার তাদের বাড়িসহ ১৫ শতাংশ জমি জেলা আওয়ামী লীগের সদস্য সরোয়ার হোসেন শান্ত ও কয়েকজন নেতাদের বিরুদ্ধে জোরপূর্বক দখলের অভিযোগ আনেন। দখলের ঘটনায় রবিবার (২০ অক্টোবর) সকালে জামালপুর প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনসহ ভুক্তভোগী পরিবারের সংবাদ পরিবেশন করায় মাছরাঙা টেলিভিশ ও যুগান্তরের সাংবাদিক মাহফুজুর রহমান, বাংলাদেশ জার্নালের সাংবাদিক শওকত জামান, উত্তরাধিকার ৭১ নিউজ ও বাংলা ৭১ এর সাংবাদিক রাজন্য রুহানিকে মোবাইলে হুমকি দেন শান্ত। এছাড়া তিনি তার ব্যক্তিগত ফেসবুক ওয়ালে সাংবাদিকদের নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেন।

এ ঘটনায় জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যালেন আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমানের সঞ্চালনায় শনিবার সকালে শহরের দয়াময়ী মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য দেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ও ভোরের কাগজের সাংবাদিক দুলাল হোসাইন, ইউএনবির সাংবাদিক বজলুর রহমান, বাংলাভিশনের সাংবাদিক জুলফিকার মোহাম্মদ জাহিদ, সময় টেলিভিশনের সাংবাদিক জাহাঙ্গীর আলম, বাংলারচিঠি ডটকমের সম্পাদক জাহাঙ্গীর সেলিম, সমকালের সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু ও বাংলাদেশ জার্নালের সাংবাদিক শওকত জামান।

মানববন্ধনে দরিদ্র কৃষক পরিবারের জমি দখল ও পরিবারটিকে উচ্ছেদের নায়ক রাজাকার আক্তার মাস্টারের পুত্র সরোয়ার হোসেন শান্তকে ২৪ ঘন্টার মধ্যে জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিস্কার করা না হলে আওয়ামী লীগের সমস্ত সংবাদ বর্জনের হুমকি দেওয়া হয়। এছাড়া সাংবাদিকদের হুমকি দেয়ার ঘটনায় শান্ত ও তার সহযোগী ভূমিদস্যুদেরকে আইনের আওতায় এনে যথাযোগ্য শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়। জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের পাশে শান্তর প্রতিষ্ঠিত মুন মেমোরিয়াল স্কুলে রাতভর জুয়া খেলা হয়, সেদিকে প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে শান্তকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন বক্তারা।

সাংবাদিকদের হুমকি প্রসঙ্গে সরোয়ার হোসেন শান্তর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেনÑ সাংবাদিকদের কোনো প্রকার হুমকি দেইনি। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়।

(আরআর/এসপি/অক্টোবর ২৬, ২০১৯)