অমল তালুকদার, বরগুনা : বরগুনার পাথরঘাটা-কাকচিড়া হাইওয়ে সড়কের কাজ চলছে কচ্ছপগতিতে। বিশাল বিশাল গর্ত আর ভাঙ্গা রাস্তায় গাড়ির চাকা দেবে গিয়ে ঘন্টার পর ঘন্টা যান চলাচল বন্ধ থাকছে প্রায় প্রতিদিন। দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় জনদূর্ভোগ বেরেই চলেছে। সম্প্রতি রাস্তার একাংশের কাজ শুরু হলেও সেখানে চলছে চরম অনিয়ম। রাস্তার উপরে দেয়া বালুর সিংহভাগ-ই মাটিমিশ্রিত। ফলে নতুন রাস্তায় জনদুর্ভোগ কমার চেয়ে বেরেগেছে কয়েকগুন। মানুষ প্রতিবাদ করতে না পেরে ছবিতুলে ছড়িয়ে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুকে।

সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে মোটা অংকের টাকা জড়িমানা করা উচিৎ বলে মনে করছেন কেউ কেউ। আবার অনেকের মন্তব্য যে যা পারছে লুটেপুটে খাচ্ছে,সময় আসুক হিসাব দিতে হবে।

তবে সবচেয়ে বেশী আলোচনায় রয়েছেন এক ফেবু এক্টিভিটস্ নান্নু মিয়া। তিনি তার ওয়ালে কর্দমাক্ত রাস্তার বর্তমান চিত্রটি তুলে ধরে নানা মন্তব্য আর প্রতিবাদী ভাষা দেখতে পাচ্ছেন। সবমিলিয়ে পাথরঘাটার রাস্তাঘাটের এমনসব দুর্ভোগ দেখার যেনো কেউ নেই। হয়েছে-হচ্ছে করে করে সময় পার করা ছাড়া সড়কগুলোতে যান চলাচলের সূযোগ করে দিতে কেউ-ই এগিয়ে আসছেন না।

নির্বাচন আসলে এই এলাকায় উন্নয়নের নহর বইয়ে দেয়ার কথা ভোট নিলেও "ভোট গেলে আর ফচ্ করে না দশা এখানকার মানুষের।

(এটি/এসপি/অক্টোবর ২৬, ২০১৯)