রাজন্য রুহানি, জামালপুর : প্রতিটি ক্ষেত্রেই যথাযথ মর্যাদা দিয়ে নারীদের সম্মান বৃদ্ধি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্লামেন্টের স্পীকার নারী, বিরোধী দলীয় নেতা নারী, সেনাবাহিনীতে মেজর জেনারেল ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের এফিলিয়েট ডিভিশনের জজ পদে স্থান করে নিয়েছেন নারীরা। পুরুষদের পাশাপাশি বিভিন্ন কর্মসংস্থানে সমানভাবে অংশ নিচ্ছেন নারীরাও। বাংলাদেশে নারী জাগরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা অপরিসীম।

জামালপুর জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য মির্জা আজম বলেছেন এসব কথা বলেন।

শনিবার (২৬ অক্টোবর) শহরের বকুলতলায় জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি সাফিয়া খাতুন।

জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক রাশেদা ফারুকীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন, সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

পরে সম্মেলনে আঞ্জুমনোয়ারা বেগম হেনাকে সভাপতি ও হাসিনা আকাশকে সাধারণ সম্পাদক করে জামালপুর জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

(আরআর/এসপি/অক্টোবর ২৬, ২০১৯)