আন্তজার্তিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা ভোটের প্রথম দফার ভোটগ্রহণ চলাকালে নানান সহিংসতার ঘটনা ঘটছে। আজ রাজ্যটির মোট চারটি কেন্দ্রে ভোট হচ্ছে। চার কেন্দ্র মিলিয়ে মোট ভোটার প্রায় ৬০ লক্ষ ৩০ হাজার। ভাগ্য নির্ধারিত হতে চলেছে ৪৭ জন প্রার্থীর।

কোচবিহারে ভোটে হামলার অভিযোগ তুলেছেন বামফ্রন্ট প্রার্থী দীপক কুমার রায়। হামলার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তিনটি কেন্দ্র নাটাবাড়ি, শীতলখুচি এবং কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রে ফের নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি। সকাল থেকেই কোচবিহারের একাধিক জায়গায় গণ্ডগোলের খবর পাওয়া যায়।কোচবিহারে দুই ফরওয়ার্ড ব্লক এজেন্টকে মারধর। বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।কোচবিহারের শীতকুচিতে একাধিক বুথে বাম এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

জলপাইগুড়ির ধুপগুড়িতে সংঘর্ষ হয়েছে সিপিআইএম-তৃণমূলের মধ্যে। আলিপুরদুয়ার হাইস্কুলে উত্তেজনা দেখা দিয়েছে।

জলপাইগুড়িতে ইভিএম খারাপ হওয়ায় উত্তেজনা দেখা দেয়।

কংগ্রেস এজেন্টকে ভিতরে ঢুকতে বাধা। আলিপুরদুয়ারে অ‍ভিযুক্ত প্রিসাইডিং অফিসার। আপাতত ভোটগ্রহণ বন্ধ।
তুফানগঞ্জ পুরসভার ১ নম্বর ওয়ার্ডের ৬৬ নম্বর বুথে বাম এজেন্টকে ধারাল অস্ত্র দিয়ে কোপ মারা হল। আলিপুরদুয়ারে বাম এজেন্টকে মারধর করার অভিযোগ করা হয়েছে।

তবে রাজ্যে এখনও পর্যন্ত ভোট শান্তিপূর্ণ হচ্ছে বলে দাবী করেছেন বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক সুধীর কুমার রাকেশ। রাজনৈতিক দলগুলির থেকে যে যে অভিযোগ পাওয়া গিয়েছে, সবগুলিই জেলাশাসক ও পর্যবেক্ষকদের জানিয়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

(ওএস/এটি/ এপ্রিল ১৭, ২০১৪)