জামালপুর প্রতিনিধি : সাড়ে ৪ বছরের শিশু ধর্ষণের ঘটনায় জামালপুরের মেলান্দহে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসী। মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে মেলান্দহ শহরের শিমুলতলী সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ধর্ষককে গ্রেফতার ও ফাঁসির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন- শিশুটির পিতা, নানা, স্কুল শিক্ষার্থী মাছুমা আক্তার, রায়হানা জান্নাত প্রমুখ। ধর্ষককে দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানিয়েছেন বক্তারা।

শিশুটির নানী জানিয়েছেন- আমরা মেলান্দহের শাহজাদপুর থাকি। আমার জায়ের ভাই শাহজাহান (৬০) জমি মামলার ঝামেলায় কিছুদিন আগে থেকে বোনের বাড়িতে থাকছিল। শাহজাহান ইসলামপুরের হাড়গিলা চরের মৃত খলিল মেম্বারের ছেলে। আমার মেয়ের জামাই ব্যবসার কাজে কুমিল্লা থাকার কারণে মেয়ে ও নাতনি আমাদের বাড়িতেই থাকত। এখানের আবাবিল ইন্টারন্যাশনাল কিন্ডার গার্টেনে নিউ প্লে শ্রেণিতে পড়ে নাতনিটি।

রবিবার (২০ অক্টোবর) দুপুরে বাদাম খাওয়ানোর কথা বলে নাতনিকে ডেকে নিয়ে ধর্ষণ করে শাহজাহান। গোসল করানোর সময় নাতনি ব্যথা পাই বলে কেঁদে ওঠলে ওর মা ওকে জিজ্ঞেস করে জানতে পারে যে, শাহজাহান এ ঘটনাটি ঘটিয়েছে। আমরা নাতনিকে নিয়ে মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে প্রথমে মেলান্দহ হাসপাতালে যাই। মেলান্দহ হাসপাতাল থেকে জামালপুর জেনারেল হাসপাতালে রেফার করে ডাক্তার।

জামালপুর হাসপাতালে ভর্তি করি রাত রাত ২টায়। পরদিন মেয়েটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। আমরা শাহজাহানসহ তার বোনের বাড়ির ৭জনকে আসামি করে মেলান্দহ থানায় মামলা করেছি।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ধর্ষক শাহজাহানের ফাঁসি ও গ্রেফতারের দাবিতে মাববন্ধন ও বিক্ষোভ মিছিল এলাকাবাসী।

(আরআর/এসপি/অক্টোবর ২৯, ২০১৯)