জামালপুর প্রতিনিধি : কয়েদিদের কল্যাণে জামালপুর কারাগারে ২০টি সিলিং ফ্যান ও ২টি কম্পিউটার বিতরণ করেছে অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতি। জামালপুর কারাগারের ব্যবস্থাপনায় মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে এ সিলিং ফ্যান ও কম্পিউটার বিতরণ করা হয়।

অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে ও জেল সুপার মোখলেছুর রহমানের সঞ্চালনায় এ বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দেন- প্রবেশন কর্মকর্তা আব্দুছ সালাম, অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির সদস্য ও উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, দোকান মালিক সমিতির সভাপতি মিজানুর রহমার চৌধুরী, অতিরিক্ত জেলা হাকিম সোহেল মাহমুদ, সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবু ইলিয়াস মল্লিক, জেলার আসাদুর রহমান, অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির সদস্য খন্দকার আব্দুল মতিন, মতিউর রহমান, সাযযাদ আনসারী প্রমুখ।

জেলা মাহাম্মদ এনামুল হক বলেন- কারাগার থেকে বের হয়ে কেউ যেন আবার অপরাধে জড়িয়ে না পড়ে, এজন্য বর্তমান সরকার নানামুখী উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে। অন্যান্য কারাগারের মতো জামালপুরেও বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। সরকারের পাশাপাশি জেলা অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির কারাগারকেন্দ্রিক কার্যক্রম প্রশংসার দাবি রাখে। সম্মিলিতভাবে আমরা জামালপুর কারাগারকে মানুষ গড়ার কারিগর হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।

(আরআর/এসপি/অক্টোবর ২৯, ২০১৯)