মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে প্রতিশ্রতি অনুযায়ী সেবা না পাওয়ার অভিযোগে লোটোকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়।

বুধবার (৩০ অক্টোবর) দুপুরের দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযানে অভিযোগটি প্রমাণিত হওয়ায় ওই শো-রুমকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, মুজিবুর রহমান নামের এক ক্রেতা মৌলভীবাজার শহরের এম সাইফুর রহমান সড়কের লোটো শো-রুম থেকে এক জোড়া জুতা ক্রয় করেন। ক্রয় করার দুই দিন পরে জুতাটি নষ্ট হয়ে যায়। মুজিবুর রহমান জুতাগুলো পরিবর্তন করা জন্য লোটো শো-রুম মৌলভীবাজার-২ যান। এসময় শোরুম ম্যানেজার ক্রেতার নি¤œ মানের জুতাগুলো পরিবর্তন না করে তাদের কিছু করণীয় নেই বলে জানিয়ে দেন।

শেষেমেষ মুজিবুর রহমান কোন প্রতিকার না পেয়ে প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য/সেবা পাননি এই মর্মে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগটি প্রমাণিত হওয়ায় বুধবার ওই শো-রুমকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুসারে জরিমানা ৪০ হাজার টাকার ২৫% দশ হাজার টাকা অভিযোগকারী মুজিবুর রহমানকে প্রদান করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন আর্মস পুলিশ ব্যাটেলিয়ান ফোর্স ।

(একে/এসপি/অক্টোবর ৩০, ২০১৯)