রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী চান মাহমুদ পাকিরকে সন্ত্রাসীরা গুলি করে হত্যার চেষ্টা করে। সন্ত্রাসীদের গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে অল্পের জন্য প্রানে বেঁচে যান তিনি। বুধবার রাত ১০ টার দিকে বল্লা বাজারের দক্ষিণ পাশে আহম্মদ নেতার বাড়ির সামনে এ ঘটনা ঘটে। 

উপজেলার বল্লা ইউপি চেয়ারম্যান চান মাহমুদ পাকির বলেন, মাদক ব্যবসায়ীদের মাদক ও সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের জন্য প্রতিবাদ গড়ে তোলায় স্থানীয় মাদক ব্যবসায়ী সন্ত্রাসীরা সখিপুর উপজেলা থেকে সন্ত্রাসী ভাড়া করে আমাকে হত্যা করার জন্য গুলি চালায়।

বুধবার রাত ১০ টার দিকে বল্লা বাজার থেকে মোটর সাইকেলযোগে বাড়ি যাওয়ার পথে বল্লা বাজারের দক্ষিণ পাশে আহম্মদ নেতার বাড়ির সামনে এলে পিছন থেকে দু’টি মোটর সাইকেলে চার জন মুখোশধারী ব্যক্তি চলন্ত অবস্থায় আমাকে লক্ষ্য করে দুই রাইন্ড গুলি ছুড়ে। গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে অল্পের জন্য প্রানে বাঁচি।

এ বিষয়ে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন জানান, খবর পেয়ে পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে এ ঘটনায় ৮ জনকে আটক করেছে।

আটকৃতরা হলেন, সখিপুর উপজেলার কাহার্তা গ্রামের শাওন (১৯), শহিদুল (১৭), কচুয়া গ্রামের সৌমিত্র সিকদার (১৮), উত্তরপাড়া গ্রামের সাগর মিয়া (২৫), রাকিব হাসান (১৯), কাহার্তা গ্রামের উজ্জল মিয়া (১৯) ও কালিহাতী উপজেলার খিলগাতি গ্রামের সুজন আহম্মদ (১৯) ও রতনগঞ্জ গ্রামের সবুজ সওদারগর (২৯)।

এ ঘটনায় বৃহস্পতিবার সাড়ে ১১ টায় কালিহাতী থানায় বল্লা ইউপি চেয়ারম্যান চান মাহমুদ পাকির বাদী হয়ে মামলা দায়ের করেছে।

(আরকেপি/এসপি/অক্টোবর ৩১, ২০১৯)