ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ঢাকার ধামরাই পৌর শহরের কৃষ ব্যাংক শাখার ম্যানেজারকে স্যার না বলায় এক সেবা গ্রহীতার সঙ্গে চরম দুর্ব্যবহার করে ব্যাংক থেকে বের করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া উঠেছে। 

ঘটনাটি ঘটেছে রবিবার সকালে ধামরাই বাজার শাখার কৃষি ব্যাংক কার্যালয়ে অফিস চলাকালীন সময়ে।
এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন অন্যান্য গ্রাহকরা।

ভুক্তভোগী উপজেলার নান্নার গ্রামের ইছামুদ্দিনের ছেলে জাকির হোসেন জানান,রবিবার সকালে তিনি ধামরাই বাজার কৃষি ব্যাংক শাখায় যান। তিনি ব্যাংক ম্যানেজার সোহরাব জাকিরের কক্ষে গিয়ে ম্যানেজারের কাছে জানতে চান একটি গবাদি পশুর খামারের জন্য ব্যাংক থেকে ঋণ নিতে হলে কি কি কাগজ পত্রাদি লাগবে’- বলে এসব বিষয় নিয়ে আলাপ করছিলেন।

এসময় জাকির হোসেন ব্যাংক ম্যানেজার সোহরাব জাকিরকে দুই বার ভাই বলে সম্বোধন করেন। এতে সোহরাব জাকির ক্ষিপ্ত হয়ে সেবা গ্রহিতা জাকিরের সঙ্গে চরম দুর্ব্যবহার করেন। এতে ম্যানেজারের সঙ্গে বাক-বিতন্ডার সৃষ্টি হয় জাকিরের।

এক পর্যায়ে ম্যানেজার ব্যাংক থেকে বের করে দেন জাকিরকে। এসময় ম্যানেজারের কান্ড দেখে উপস্থিত গ্রাহকরা অসন্তোষ প্রকাশ করেন।

তারা বলেন, কৃষি ব্যাংক একটি সেবামূলক প্রতিষ্ঠান।এ প্রতিষ্ঠানে সাধারন কৃষকরা আসেন সেবা পেতে। কিন্তু ম্যানেজারকে স্যার বলতে হবে এটা অনেকের জানা নেই্। আর স্যার না বললে গ্রাহকের বা সেবা গ্রহীতার সঙ্গে খারাপ আচরন করবে এটা ধামরাইবাসী প্রত্যাশা করে না। এমন আচরন পেলে দিন দিন ব্যাংক গ্রাহক কমে যাবে।

এঘটনা ওই সেবা গ্রহিতা জাকির ধামরাইয়ের সাংবাদিকদের কাছে গিয়ে অভিযোগ করলে রবিবার সকাল সাড়ে এগারটায় ধামরাই প্রেস ক্লাবের সভাপতি আবু হাসান সহ কয়েকজন সাংবাদিক কৃষি ব্যাংক ধামরাই সদর শাখায় ম্যানেজারের কক্ষে গিয়ে বিষয়টি জানতে চান কি হয়েছে?

এ বিষয়ে ব্যাংক ম্যানেজার সোহরাব জাকির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্যার বললে অসুবিধা কোথায় ? তবে জাকিরকে ব্যাংক থেকে বের করে দেওয়া হয়নি বলে তিনি দাবী করেন।

গ্রাহকরা ম্যানেজারকে স্যার বলবেন- এ ধরনের কোন নীতিমালা নেই বলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন উধ্বতন ব্যাংক কর্মকর্তা আলাপ কালে একথা বলেন।

(ডিসিপি/এসপি/নভেম্বর ০৪, ২০১৯)