মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে ইউনাইটেড ইসলামিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র সোহান শেখ হত্যাকান্ডের ঘটনায় ৬ আসামীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু ট্র্যাইবুনাল আদালতে পুলিশ ওই ৬ আসামীর ৭ দিনের রিমান্ড চাইলে বিচারক মোসা দিলরুবা সুলতানা ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তবে আসামীদের বয়স ১৮ বছরের নিচে ‘শিশু’ দাবী করে আবেদন করেন তাদের পরিবার।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, রিমান্ড মঞ্জুর করা হত্যা মামলার আসামীরা হলো মাদারীপুর সদর উপজেলার চরকালিকাপুর এলাকার খবির ফকিরের ছেলে সোহান ফকির (১৮), বাহেরচরকাতলা গ্রামের রওশন আলী সরদারের ছেলে আকাশ সরদার (১৮), একই গ্রামের গোলাম মাওলা হাওলাদারের ছেলে ফারদিন হাওলাদার (১৮), তোতা মাতুব্বরের ছেলে সাব্বির মাতুব্বর (২০), বাদামতলা আমিরাবাদ এলাকার রুহুল আমীন শিকদারের ছেলে রিয়াদ শিকদার (১৮) ও কুলপদ্ধি এলাকার অনুকুল বৈরাগীর ছেলে অন্তর বৈরাগী (১৮)।

মামলার তদন্তকারী কর্মকর্তা মাদারীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান বলেন, আদালতে ৭ দিনের রিমান্ড চাইলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে আসামীর পরিবার থেকে শিশু দাবী করে আদালতে আবেদন করলে তাদের নারী ও শিশু ট্র্যাইবুনাল আদালত শুনানী হয়। এর আগে আটক ৬ জনকে মাদারীপুর আদালতে নিয়ে আসা হয়। আটক ৬ জনকেই হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রাত ৯টার দিকে মাদারীপুর পৌর শহরের ভুইয়াবাড়ি মোড় এলাকায় একটি ভবনের নিচে রক্তাক্ত অবস্থায় ষ্টার ক্যাবল নেটওয়ার্ক ডিস কন্ট্রোলরুম অপারেটর হাবিবুর রহমান হাবিব শেখের ছেলে সোহান শেখকে (১৭) পড়ে থাকতে দেখেন। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক সোহানকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় সিসি ফুটেজ দেখে ৬ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করে। এই ঘটনায় ৬ জন আসামীকে আটক করেছে সদর থানা পুলিশ।

(ওএস/এসপি/নভেম্বর ০৭, ২০১৯)