স্টাফ রিপোর্টার : রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে চলছে 'ন্যাশনাল ইয়ূথ লিডারশিপ সামিট ২০১৯' । "জাতীয় উন্নয়নে যুবকদের ক্ষমতায়ন" শিরোনামে উক্ত সামিটের প্রধান আয়োজক ঢাকা ওয়াকিং ক্লাব (ডি ডব্লিউ সি) ও ঢাকা ওয়াকিং সোসাইটি (ডি ডব্লিউ এস)। 

আজ (৯ নভেম্বর) শনিবার সকাল ৯ টায় শুরু হওয়া এই অনুষ্ঠানে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগড একশত পাঁচ জন প্রতিভাবান, দেশ ও সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখা, এবং ইয়ুথ সামিটে রেজিস্ট্রার্ডকৃত ও বাছাইকৃত যুবক অংশগ্রহণ করার কথা রয়েছে। অনুষ্ঠানে ৭ জন যুবককে দেশ ও সামাজিক কার্যক্রমে বিশেষ অবধানের স্বীকৃতি স্বরূপ 'ন্যশনাল ইয়ূথ লীডারশীপ এওয়ার্ড ২০১৯' প্রদান করা হবে বলে জানিয়েছে ক্লাবটির আয়োজক কমিটি।

ঢাকা ওয়াকিং ক্লাবের সভাপতি, এডভোকেট ফারুক হোসেন তপাদারের সভাপতিত্বে উক্ত সামিটে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মাননীয় তথ্য প্রতিমন্ত্রী, ডঃ মুরাদ হাসান এমপি। উক্ত ইয়ূথ লিডারশীপ সামিটের প্রধান বক্তা জাতীয় যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক, মোঃ ফারুক আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন ঢাকা ওয়াকিং ক্লাবের প্রতিষ্ঠাতা ডঃ আবু নোমান মোঃ আতাহার আলী, দৈনিক বাংলা ৭১ ও উত্তরাধিকার ৭১ নিউজের সহকারী সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতা, মোঃ রিয়াজুল ইসলাম রিয়াজ, ঢাকার উপ কর কমিশনার, মোনালিসা সাহরিন সূস্মীতা, বিশিষ্ট লেখক, ইফতেখার মাহমুদ এবং এশিয়ান গ্রুপ অব কোম্পানি ও এশিয়ান টেলিভিশন এর চেয়ারম্যান, মোঃ হারুন অর রশিদ সিআইপি প্রমুখ।

এবারের ইয়ুথ সামিটে সারা দেশের শতাতিক নেতৃত্ব স্থানীয় যুবক অংশগ্রহণ করবেন, যারা সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে দেশের মানুষের সেবা করে থাকেন।

আজকের এই ইয়ুথ সামিটে বক্তারা জাতীয় উন্নয়নে যূবকদের ক্ষমতায়নের প্রতি বিশেষ গুরুত্ব আরোপসহ দেশে কর্মঠ, মেধাবি ও নেতৃত্ব স্থানীয় যুবসমাজ গঠনের মাধ্যমে দেশ সেবা, এবং সামাজিক কর্মকাণ্ডে যুবকদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের তাগিদ দেয়া হবে বলে জানিয়েছেন ক্লাবটির বর্তমান সভাপতি, এডভোকেট ফারুক।

(আর/এসপি/নভেম্বর ০৯, ২০১৯)