স্টাফ রিপোর্টার : রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে 'ন্যাশনাল ইয়ূথ লিডারশিপ সামিট ২০১৯' অনুষ্ঠিত হয়েছে।

"জাতীয় উন্নয়নে যুবকদের ক্ষমতায়ন" শিরোনামে সামিটের আয়োজন করে ঢাকা ওয়াকিং ক্লাব (ডি ডব্লিউ সি) ও ঢাকা ওয়াকিং সোসাইটি (ডিডব্লিউএস)।

শনিবার (৯ নভেম্বর) সকাল ৯ টায় শুরু হওয়া এই অনুষ্ঠানে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা থেকে শতাধিক প্রতিভাবান রেজিস্ট্রার্ড যুবক অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে ০৭ জন যুবককে দেশ ও সামাজিক কার্যক্রমে বিশেষ অবধানের স্বীকৃতি স্বরূপ 'ন্যশনাল ইয়ূথ লীডারশীপ এওয়ার্ড ২০১৯' প্রদান করা হয় বলে জানিয়েছে ক্লাবটির আয়োজক কমিটি।

ঢাকা ওয়াকিং ক্লাবের সভাপতি, এডভোকেট ফারুক হোসেন তপাদারের সভাপতিত্বে উক্ত সামিটে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা থাকলেও ব্যস্ততা ও খারাপ আবহাওয়ার কারণে মাননীয় তথ্য প্রতিমন্ত্রী, ডঃ মুরাদ হাসান এমপি উপস্থিত থাকতে পারেননি, তবে তিনি টেলিফোনে যোগাযোগ করে খোঁজ খবর নিয়েছেন এবং আয়োজকদের ধন্যবাদ জানিয়ে এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তিনি। উক্ত ইয়ূথ লিডারশীপ সামিটের প্রধান বক্তা ছিলেন জাতীয় যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক, মোঃ ফারুক আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ওয়াকিং ক্লাবের প্রতিষ্ঠাতা ডঃ আবু নোমান মোঃ আতাহার আলী, দৈনিক বাংলা ৭১ ও উত্তরাধিকার ৭১ নিউজের সহকারী সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতা মোঃ রিয়াজুল ইসলাম রিয়াজ এবং বিশিষ্ট লেখক ইফতেখার মাহমুদ। এবারের সামিটে সারা দেশের শতাতিক নেতৃত্ব স্থানীয় যুবক অংশগ্রহণ করেন, যারা সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে দেশের মানুষের সেবা করে থাকেন।

অনুষ্ঠানে বক্তারা জাতীয় উন্নয়নে যূবকদের ক্ষমতায়নের প্রতি বিশেষ গুরুত্ব আরোপসহ দেশে কর্মঠ, মেধাবি ও নেতৃত্ব স্থানীয় যুবসমাজ গঠনের মাধ্যমে দেশ সেবা, এবং সামাজিক কর্মকাণ্ডে যুবকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করার তাগিদ দেন। তুলে ধরেন নিয়োমিত হাঁটার নানা উপকারিতা। অনুষ্ঠানের এক পর্যায়ের উপস্থিত যুবকদের দেখানো হয় ক্লাবের বিগত দিনের কার্যক্রম ও আগামী দিনের কর্ম পরিকল্পনা নিয়ে একটি স্বল্প দৈর্ঘ্য ডকুমেন্টারি। সকালে চা নাস্তার পাশাপাশি উ দুপুরে

ন্যাশনাল ইয়ুথ সামিট'২০১৯ এর উক্ত অনুষ্ঠানে.র মিডিয়া পার্টনারঃ এশিয়ান টেলিভিশন, দৈনিক ভোরের কাগজ, রেডিও ৯০.৮ এফএম, উত্তরাধিকার ৭১ নিউজ প্রভৃতি।

(আর/এসপি/নভেম্বর ০৮, ২০১৯)