স্টাফ রিপোর্টার, ব‌রিশাল : জেলার মেহেন্দিগ‌ঞ্জ উপজেলার মাছকাটা নদী থেকে নয় জেলের ম‌রদেহ উদ্ধার করেছে পু‌লিশ। সোমবার দিবাগত মধ্যরাতে মেঘনা নদীর মোহনা সংলগ্ন মাছকাটা নদী থেকে ভোলার ই‌লিশায় ডুবে যাওয়া এক‌টি ট্রলারের ভেতর থেকে নয় জেলের মরদেহ উদ্ধার করা হয়।

মঙ্গলবার সকালে মেহেন্দিগঞ্জ থানার এসআই কমল চন্দ্র দে জানান, ঝড়ের কবলে পড়ে ২৪ জন জেলেসহ তোফায়েল মাঝির একটি ট্রলার রবিবার দুপুরে ভোলার ই‌লিশায় ডুবে যায়। এ ঘটনায় তাৎক্ষনিক ১৩ জন জেলেকে উদ্ধার করা হলেও ১১ জন নিখোঁজ ছিলো। যার মধ্যে রবিবার রাতে খোরশেদ নামের একজনের মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়।

এ‌দিকে রবিবার রাতেই মেহেন্দিগ‌ঞ্জের বাহাদুরপুর মাছকাটা নদীতে নিখোঁজ ট্রলার‌টির সন্ধান পাওয়া যায়। যে ট্রলার‌টিকে সোমবার রাতে উদ্ধার ক‌রার পর ট্রলারের ভেতর থেকে পা‌নি স‌রি‌য়ে ফেলার পর নয়জন জেলেদের ম‌রদেহগু‌লো উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া মরদেহগু‌লো ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার আবুবক্করপুর এলাকার কামালালাল (৩৫), একই এলাকার মফিজ মাতুব্বর (৩৫), নুরাবাদ এলাকার হাসান মোল্লা (৩৮), একই এলাকার নুরুন্নবী বেপারী (৩০), ফরিদাবাদ এলাকার নজরুল ইসলাম (৩৫), একই এলাকার কবির হোসেন (৪০), আব্দুল্লাহপুর এলাকার মোঃ বিল্লাল (৩২), চরফ্যাশন থানার উত্তর শিবা এলাকার আব্বাস মুন্সি (৪৫), একই এলাকার রফিক বিশ্বা‌েসর (৫৫) বলে প্রাথ‌মিকভা‌বে নি‌শ্চিত হওয়া গেছে।

বিষয়‌টি নি‌শ্চিত করে জেলা পু‌লিশের মুখপাত্র অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার মোঃ নাইমুল হক বলেন, রবিবার একজন ও সোমবার রাতে নয়জনসহ মোট ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া এখনো একজন নি‌খোঁজ রয়েছে।

(টিবি/এসপি/নভেম্বর ১২, ২০১৯)


ইধৎরংধষ...ঘবংি...ঋরষ...১