স্পোর্টস ডেস্ক : বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপে চতুর্থ হয়েছে বাংলাদেশের মেয়েরা। আজ (বৃহস্পতিবার) মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৩-০ সেটে হেরে গেছে কিরগিজস্তানের কাছে।

অথচ এই দলের বিরুদ্ধেই আগের দিন ৩-২ সেটে দুর্দান্ত এক ম্যাচ জিতেছিল সাবিনা-ডলিরা। গুরুত্বপূর্ণ ম্যাচটি একপেশে বানিয়ে কিরগিজস্তান প্রথম সেট ২৫-১৩, দ্বিতীয় সেট ২৫-১৪ পয়েন্টে ও তৃতীয় সেট ২৫-১২ পয়েন্টে ম্যাচ জিতে নেয়।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। ফাইনালে তারা ৩-০ সেটে হারিয়েছে মালদ্বীপকে। নেপাল এই টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হলো। নেপাল তিন সেট জিতেছে ২৫-১৩, ২৫-১২ ও ২৫-৮ পয়েন্টে।

বাংলাদেশ এ নিয়ে টুর্নামেন্টে পাঁচটি ম্যাচ খেললো। এর মধ্যে লিগ পর্বে আফগানিস্তান ও কিরগগিজস্তানকে হারায় এবং পরাজিত হয় নেপাল ও মালদ্বীপের কাছে। সব মিলিয়ে দুই জয় ও তিন হার নিয়ে টুর্নামেন্ট শেষ করল লাল-সবুজ জার্সিধারী মেয়েরা।

দীর্ঘ দিন পর আন্তর্জাতিক ভলিবলে ফিরে বাংলাদেশের মেয়েরা ভালোই পারফরম্যান্স করেছে। এই অভিজ্ঞতা আগামী মাসে এসএ গেমসে কাজে লাগবে বলেই মনে করছেন দলের কোচ ও খেলোয়াড়রা।

(ওএস/এসপি/নভেম্বর ১৪, ২০১৯)