স্টাফ রিপোর্টার, দিনাজপুর : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে দেশকে পিছিয়ে দেয়া হয়েছে। বলেই বাংলাদেশকে ঘুরে দাঁড়াতে সময় লাগছে। স্বাধীনতার ৪৮ বছরেও আয়কর নেয়ার মেলা করতে হচ্ছে। যা দুর্ভাগ্যজনক।

তিনি বলেন, যে দেশে স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছে-সেদেশের মানুষ আয়কর দেবেনা এটা হতে পারে না। এজন্য বঙ্গবন্ধু হত্যার পরবর্তী রাজনীতিবিদদের দায়ী করেন তিনি।

আজ শুক্রবার দিনাজপুরে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নৌ-পরিবহন প্রতিমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও অর্থমন্ত্রী সাইফুর রহমানের নাম উল্লেখ করে বলেন, তারাই নিজেদের কালো টাকা সাদা করেছে। এটা দেশের জন্য একটা দুর্ভাগ্যজনক। তিনি আয়কর দেয়ার জন্য সকলকে উৎসাহী হওয়ার আহ্বান জানান।

রংপুর কর অঞ্চলের কর কমিশনার আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মাহমুদুল আলম এবং দিনাজপুর শিল্প ও বনিক সমিতির সভাপতি সুজা-উর রব চৌধুরী।

প্রধান অতিথি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী এই আয়কর মেলার উদ্বোধন করেন।

দিনাজপুর উপ-কর কমিশনারের কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত এই মেলায় আয়কর জমা দেয়ার জন্য বিভিন্ন স্টল বসানো হয়েছে।

(এস/এসপি/নভেম্বর ১৫, ২০১৯)