মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের চতুরপাড়া গ্রামে বৃহস্পতিবার রাতে দুলাল ঘোষের বাড়ীতে বাৎসরিক গুরুসেবা উপলক্ষে খাবার খেয়ে ২০ জন অসুস্থ হয়ে পড়েছে। এর মধ্যে ৬ জন গুরুত্বর অসুস্থ হলে তাদের রাতে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে। 

স্থানীয়, ভুক্তভোগী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, গুরুসেবার অনুষ্ঠানে অতিথিরা সকালে গপি ঘোষের বাড়ীতে ভাতের মার ও ঘি খায়।

এরপর দুপুরে দুলাল ঘোষের বাড়ীতে ভাত, বেগুন ভাজা, চাটনি, ডাল, মিষ্টান্ন খাবার খায়। সন্ধ্যার পর থেকেই পেটের ব্যাথায় অনেক অতিথি অসুস্থ হতে থাকে। এতে প্রায় ২০ জন অতিথির পেটে সমস্যা দেখা দেয়। এর মধ্য ৬ জন গুরুত্বর অসুস্থ হলে তাদের বৃহস্পতিবার রাতে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গপি ঘোষ বলেন, আমার নেতৃত্বে সকালে যে খাবার দেয়া হয়েছে তাতে কোন সমস্যা হয়নি। দুলাল যে খাবার তৈরি করেছিল সেটা পাশের একটি পুরানো ঘরে রেখেছিল, সেখান থেকে খাবারে কোন ময়লা পড়তে পারে।

অসুস্থ বিজয় ঘোষ জানান, আমি অসুস্থ হয়ে পড়েছি। তাই আগামীতে আর গুরু সেবার খাবার খাবো না।

দুলাল ঘোষের স্ত্রী সন্ধ্যা ঘোষ জানায়, আমাদের খাবার খেয়ে কেউ অসুস্থ হয়নি। যারা অসুস্থ হয়েছে তারা তিন স্থানে খাবার খেয়েছে। হয়তো তাদের শারিরিক সমস্যা রয়েছে। কারণ এখানে শতাধিক লোক খাবার খেয়েছে। তাদের কিছু হয়নি, আমাদেরও কিছু হয়নি।

মাদারীপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রিয়াদ মাহমুদ বলেন, বৃহস্পতিবার রাতে পেটের সমস্যাজণিত কারণে ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা সাধ্যমত তাদের চিকিৎসা সেবা দিচ্ছি।

(এএস/এসপি/নভেম্বর ১৫, ২০১৯)