রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : মুজিব বর্ষ পালন ও সাতক্ষীরার কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে আট দিনব্যাপি বই মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় এ মেলার উদ্বোধন করেন সাংসদ মীর মোস্তাক আহম্মেদ রবি।

এ উপলক্ষে সকাল ৯টায় সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ.স.ম আরেফিন সিদ্দিক।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সাংসদ মীর মোস্তাক আহম্মেদ রবি, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের উন্নয়ন ও পরিকল্পনা সম্পর্কিত অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াস, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শওকত আলী, একই মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফয়জুর রহমান ফারুকী, রেজিষ্টার কাম রাইটার জাফর রানা চৌধুরী, পালিসার বাংলাদেশ পুস্তক প্রকাশন বিভাগের উপসচিব নেসারউদ্দিন আইয়ুব, বাংলঅদেশ জ্হান ও সৃজনশীল প্রকাশনী সংস্থার সভাপতি ফরিদ আহম্মেদ, সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহম্মেদ চিশতি প্রমুখ।

বই প্রেমীদের উৎসাহিত করতে ২০০ টাকার বই কিনলে একটি করে কুফনের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া মীরাক্কেলখ্যাত আরমানের লাইফ পারফরমেন্স দেখানো হবে। মেলা চলবে প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত।

মেলায় বাংলা একাডেমী,অনুপম প্রকাশনী, শব্দ শৈলী, রোদেলা, বিজ্ঞান একাডেমী, কলি প্রকাশনী, অনিন্দ প্রকাশনী, চিরন্তন প্রকাশনী,, অন্য প্রকাশ, পুঁথি নিলয়, গ্রন্থ কুটির, অন্য প্রকাশসহ মোট ৬৮টি বুক স্টল থাকছে। মেলা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত।

(আরকে/এসপি/নভেম্বর ১৬, ২০১৯)