সাতক্ষীরা প্রতিনিধি : পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুরের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. শাহেনুর সোমবার এ রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্ত আসামীর নাম মুজিবর রহমান (৫২)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার হাওলখালি গ্রামের নাছিরউদ্দিন সরদারের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ‘নিজ ছেলে বাড়িতে না থাকার সূযোগে ২০০৭ সালের ২৪ এপ্রিল রাত দেড়টার দিকে পুত্রবধুকে (১৯) ধর্ষণ করে শ্বশুর সাতক্ষীরা সদর উপজেলার হাওলখালি গ্রামের মুজিবর রহমান। পরদিন সকালে ধর্ষিতা তার বাপের বাড়ি একই উপজেলার হাজিপুর পূর্বপাড়ায় চলে যায়। সেখান থেকে তাকে শ্বশুরের লোক সদর উপজেলার কাওনডাঙা গ্রামের হাফিজুর রহমানের ছেলে আব্দুল হান্নান ও যশোর জেলার কেশবপুর উপজেলার বরনডালি গ্রামের মোহাম্মদ আলীর ছেলে আবু আসলাম তাকে অপহরণ করে কেশবপুরে নিয়ে যায়। ওইদিন সন্ধ্যয় পুলিশ ওই গৃহবধুকে উদ্ধার করে। এ ঘটনায় ধর্ষিতার বাবা বাদি হয়ে ধর্ষক মুজিবর রহমান, অপহরণকারি আব্দুল হান্নান ও আবু আসলামের নামে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মুজিবরকে গ্রেফতার করে। পরে জামিনে মুক্তি পেয়ে সে পালিয়ে যায়। ২০০৭ সালের ৭ সেপ্টেম্বর মামলার তদন্তকারি কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক খালিদ মুন্সি এজাহারভুক্ত মুজিবর রহমান ও আব্দুল হান্নানের নামে আদালতে অভিযোপত্র দাখিল করেন।
মামলার নথি ও আটজন সাক্ষীর জবানবন্দি পর্যালোচনা শেষে বিচারক ধর্ষিতার শ্বশুর মুজিবর রহমানের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমানিত হওয়ায় উপরোক্ত কারাদণ্ড দেন। অপর আসামী আব্দুল হান্নানকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. আবু বক্কর ছিদ্দিক। রাষ্ট্রপক্ষে ছিলেন জজ কোর্টের বিশেষ পিপি অ্যাড. ফরিদা আক্তার বানু।
(আরকে/এএস/আগস্ট ০৪, ২০১৪)