নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় মেয়ের ছবি হাতে নিয়ে মেয়েকে হন্যে হয়ে খুঁজে বেড়াচ্ছেন এক বিধবা মা। মানসিক ভারসাম্যহীন মেয়ে মাছুরা খাতুন (২৩) প্রতিদিন বাড়ির পার্শ্বের রাস্তাঘাটে হাটাহাটি করলেও সন্ধ্যায় ঠিকই তার মায়ের কাছে ফিরে আসতো। কিন্তু গত ১০ নবেম্বর সকাল ৯ টারদিকে প্রতিদিনের মত বাড়ি থেকে বেড়িয়ে যাওয়ার পর সে আর মায়ের কাছে বাড়িতে ফিরে আসেনি।

মানসিক ভারসাম্যহীন মাছুরা খাতুন নওগাঁর মান্দা উপজেলার দোসতী গ্রামের মৃত সজিমুদ্দিন মন্ডলের মেয়ে। বিধবা মা সুফিয়া বেওয়া (৫২), মেয়েকে অনেক খোঁজাখুজি করে ও না পেয়ে অবশেষে গত ১৫ নবেম্বর (শুক্রবার) মান্দা থানায় একটি জিডি করেছেন। জিডি নাং-৫৯৯। থানায় জিডি করার পরও মেয়েকে ফিরে পেতে পাগলের ন্যায় প্রতিদিন বিভিন্ন হাট-বাজার ও বাস ষ্টান্ড সহ গ্রামে, গ্রামে খুঁজে ফিরছেন তার মেয়েকে।

খোঁজাখুজির এক পর্যায়ে (১৬ নবেম্বর) শনিবার সুফিয়া বেওয়া মেয়ে মাছুরা খাতুনের খোঁজে নওগাঁর জনগুরুত্বপূর্ন নওহাটামোড় (চৌমাশিয়া) বাজার বাস ষ্টান্ডে এসে হাতে থাকা মেয়ের ছবি বিভিন্ন যানবাহনের চালক ও হেলপাড়সহ স্থানিয় ব্যবসায়ীদের দেখিয়ে খোঁজ-খবর নিতে দেখা যায়।

মেয়েকে হারানোর বর্নণা দিয়ে ও থানায় করা জিডির কপি দেখিয়ে সুফিয়া বেওয়া জানান, আমার মেয়ে বিবাহিত ও এক সন্তানের জননী। স্বামীর সংসার করাকালে ব্রেনের সমস্যা দেখাদিলে মেয়েটি আমার স্বামীর সংসার থেকে পরিত্যক্তা হয়ে তখন থেকেই আমার বাড়িতেই থাকত। ব্রেনের সমস্যার কারনে প্রতিদিনই রাস্তায় একা, একা হাটাহাটি করতো এবং তেমন কারো সাথে কথাবার্তাও বলতো না।

সুফিয়া বেওয়া আরো বলেন, মানসিক ভারসাম্যহীন মাছুরা খাতুন (২৩) কে আপনারা কেউ কোথাও দেখতে পেলে মান্দা থানাসহ নিকটবর্তী যে কোন থানায় খবর দেয়ার জন্য আকুতি জানিয়েছেন তিনি ।

(বিএম/এসপি/নভেম্বর ১৭, ২০১৯)