কক্সবাজার প্রতিনিধি : সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়া যাত্রাকালে বঙ্গোপসাগরের কক্সবাজার শহরের সমিতি পাড়ার মোহনায় একটি ফিশিং ট্রলার বিধ্বস্ত হয়েছে। এতে মোহাম্মদ শাহীন (৩৫) নামের একজনকে উদ্ধার করা হলেও এ ঘটনায় আরো ২০ জন নিখোঁজ রয়েছে বলে ধারণা করছেন উদ্ধার হওয়া ব্যক্তি।

সোমবার বেলা দেড় টার দিকে কক্সবাজার শহরের সমিতি পাড়াস্থ বঙ্গোপসাগরের মোহনায় ট্রলারটি ভেসে আসে। এতে এক ব্যক্তিকে মূর্মুষাবস্থায় উদ্ধার করে স্থানীয় লোকজন কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।
ওই এলাকার লোকজন জানিয়েছেন, ট্রলারটি ভেসে আসার পর পর তারা এগিয়ে গিয়ে লোকটিকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। এর পর একটি চক্র বিধ্বস্ত ট্রলারের ইঞ্জিল, মালামাল লুট করা শুরু করে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিশ।
কক্সবাজার সদর থানার ওসি মাহফুজুর রহমান জানিয়েছেন, ট্রলারটির মালামাল জব্দ করা হয়েছে।
কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন উদ্ধার হওয়া শাহীন জানিয়েছেন, তিনি নরসংদি জেলার রায়পুর উপজেলার আদিয়াবাসকান্দা গ্রামের জহিরুল হকের পুত্র। ট্রলারে তিনি সহ ৩০ জন লোক ছিল। ওখানে জয়নাল নামের তার আরেক ভাইও ছিল। তারা মালয়েশিয়া যাত্রাকালে উত্তাল সমুদ্রের ঢেউতে সোমবার সকালে ট্রলারটি বিধ্বস্ত হয়। এতে তিনি সহ ১০ জন বিভিন্নভাবে কুলে ফিরলেও প্রায় ২০ জন নিখোঁজ রয়েছে।
(টিটি/এএস/আগস্ট ০৪, ২০১৪)