রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাওঁয়ের রাণীশংকৈলে খোলা ও প্যাকেট জাত লবণ দাম বৃদ্বির খবরে। লবণ কেনাবেচায় কাড়াকাড়ি সৃষ্টি হয়েছে। রাণীশংকৈল পৌর শহরের ব্যবসায়ীদের দাবী সোমবার রাত থেকে শোনা যাচ্ছিলো লবণের দাম বৃদ্বি হবে। 

এ লক্ষে মানুষ প্রয়োজনের তুলনায় বেশি লবণ কিনেছে। যা আমাদের ভাবিয়ে তুলে লবণের দাম বৃদ্বি নিয়ে। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার সকাল থেকেই মানুষ লবণ কিনতে ব্যাস্ত হয়ে পড়ে।

এতে খুচরা ব্যবসায়ীরা লবণ বিক্রিতে হিমশিম খেয়ে বাধ্য হয়ে দোকান বন্ধ করে দেয়। দাম বৃদ্বির খবরে কেজি প্রতি খোলা লবণ ১৫ টাকা থেকে বেড়ে ২৫ টাকায় বিক্রি হয়। গ্রাম গঞ্জের দোকান গুলোতে ৪০ টাকা কেজি পর্যন্ত বিক্রি হয়েছে বলে জানা যায়।

এদিকে লবণ সংকটের খবরে পৌরশহরের বন্দর বাজার থেকে প্রায় ৮বস্তা লবণ কিনে ভ্যান যোগে নেকমরদ যাওয়ার পথে এক ব্যবসায়ীর লবণের ভ্যানটি শিবদিঘীতে আটকে দেয় সাধারণ মানুষ।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না লবণ নিয়ে কাড়াকাড়ির ঘটনার সত্যতা প্রকাশ করে বলেন, বিষয়টি নেহাত গুজব। লবণের দাম বাড়বে এমন কোন নির্দেশনা সরকারের নেই। লবণের দাম বৃদ্বির গুজব ঠেকাতে উপজেলা পরিষদের পক্ষ থেকে জরুরীভাবে মাইকিং করে উপজেলাবাসীকে সচেতন করা হবে।

(কেএস/এসপি/নভেম্বর ১৯, ২০১৯)