মাদারীপুর প্রতিনিধি : সড়ক আইন সংশোধনের দাবিতে মাদারীপুরে মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে অনির্দিষ্ট সময়ের জন্য পরিবহণ শ্রমিক ধর্মঘট। পূর্ব ঘোষণা ছাড়াই ধর্মঘট শুরু হওয়ায় ভোগন্তিতে পড়েছে জেলার বিভিন্ন রুটে যাতায়াতকারী যাত্রী সাধারণ ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে জেলার বিভিন্ন রুটের লোকাল বাস ও দুর পাল্লার সব ধরণের পরিবহণ চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহণ শ্রমিকরা।

শ্রমিকদের দাবী, বিদ্যমান সড়ক আইনের কারণে শ্রমিকদের দায়িত্বপালন করা সম্ভব নয়। তাই তারা অনির্দিষ্ট সময়ের জন্য কর্মবিরতি শুরু করেছে। আইন সংশোধন না হওয়া পর্যন্ত তাদের এই কর্মবিরতি ও ধর্মঘট চলবে।

এদিকে ঘোষণা ছাড়া ধর্মঘট ডাকায় ভোগন্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। পাশাপাশি স্কুল কলেজে শুরু হয়েছে সমাপনী, কলেজ ফাইনালসহ অনার্স পরীক্ষা। ধর্মঘটের কারণে শিক্ষার্থীরা পড়েছে চরম বিপাকে।

এ ব্যাপারে মাদারীপুর জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার বলেন, ‘নতুন আইনটি সড়ক পরিবহণ শ্রমিকদের উপর এক প্রকার গলায় ফাঁসির মতো চাপিয়ে দিয়েছে সরকার। এই ফাঁসির দড়ি নিয়ে কোন শ্রমিক আর গাড়ি চালাবে না। তাই দ্রুত আইনটি সংশোধন করে পুনঃবিবেচনা করতে হবে। না হলে লাগাতার আন্দোলনে থাকবে শ্রমিকরা।’

(এস/এসপি/নভেম্বর ১৯, ২০১৯)