পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা সহ আশেপাশের হাটবাজারে হঠাৎ লবনের দাম বৃদ্ধির গুজব!গুজবে কান না দিতে পাথরঘাটা বনিক সমিতির মাইকিং।

সামাজিক যোগাযোগ মাধ্যমেে সকাল থেকেই পেয়াজের পর লবনের দাম বৃদ্ধির ভুয়া খবর নানাভাবে ছড়িয়ে পরে। যার ফলে দু'ঘন্টার মধ্যেই গ্রামের দোকানগুলো লবনশূন্য হয়ে পরে।

গুজবে বিশ্বাসীরা লাইন ধরে লবন কিনতে গিয়ে হুড়োহুড়ি শুরু করে বিষয়টি আরও কৌতুহলের সৃস্টি করেছে।

পাথরঘাটার টেংরা এলাকার বাসিন্ধা মো.নাসির উদ্দিন মুঠোফোনে জানান,ওই বাজারের দোকানদারেরা লবন বিক্রি করতে চাইছেন না। তিনি বলেন ছিদ্দিকুর রহমান নামের এক মুদি দোকানীর ছেলে মুছার কাছে লবন কিনতে চাইলে সে বিক্রি দিতে অপারগতা প্রকাশ করে।

এটি একটি উদাহরন মাত্র। একইভাবে এই উপজেলার চরদুয়ানী, কাকচিড়া, কামারহাট, কাঠালতলী বাজারেও লবন কেনাবেচার ধূম পরে মঙ্গলবার বিকালে এরিপোর্ট তৈরীকালে।

ঘটনার আকষ্কিকতায় পাথরঘাটা উপজেলা বনিক সমিতি তাৎক্ষনিক পৌরশহরে মাইকিং করে সকল ব্যবসায়ীকে সচেতন থাকার নির্দেশনা দেয়া হয়। মাইকিং করার পর পরিস্থিতি ধিরে ধিরে নিয়ন্ত্রনে আসতে থাকে।

বিষয়টি প্রসংগে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মো.হুমায়ুন কবির ব্যস্ত থাকায় মুঠোফোনে জানান, তিনি পরে কথা বলবেন ।

বণিক সমিতির সভাপতি অরুন কর্মকার জানান,আমরা সকল ব্যবসায়ীকে নির্ধারিত মূল্যে লবন বিক্রির নির্দেশ দিয়েছি। অমান্যকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে তা ও জানিয়ে দিয়েছি।

(এটি/এসপি/নভেম্বর ১৯, ২০১৯)