নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় ছড়িয়ে পড়েছে লবণের মূল্যবৃদ্ধির গুজব। অনেকে জেনে আবার অনেকে না জেনে প্রয়োজনের তুলনায় বেশি লবণ কিনছেন। লবণ কিনতে গিয়ে অনেকে শিকার হচ্ছেন বিড়ম্বনার। লবণ নিয়ে চারদিকে যেন তুলকালাম কান্ড।

মঙ্গলবার লোহাগড়া পৌর শহরের পাশাপাশি পুরো উপজেলায় ছড়িয়ে পড়েছে লবণের মূল্যবৃদ্ধির গুজব। গুজবের শিকার হয়ে হাজারো নারী-পুরুষ ৫-১০কেজি লবন কিনে বাড়ি ফিরছেন। খবরটি এলাকায় দ্রুত ছড়িয়ে পড়লে হুড়োহুড়ি লেগে যায় লোহাগড়া বাজারসহ আশপাশের বাজারে। বাজারের কিছু অসাধু ব্যবসায়ী অধিক লাভের আশায় খোলা লবন প্রতি কেজি ১৫ টাকার জায়গায় ৪০টাকা এবং প্যাকেট লবন ৫০-৬০ টাকায় বিক্রি করে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছেন।

সংবাদ পেয়ে নড়াইলের পুলিশ সুপারের নির্দেশেএসআই মিল্টন কুমার দেবদাসের নেতৃত্বেএকদল পুলিশ বাজারে পৌছে লবনের উর্দ্ধগতি নিয়ন্ত্রন করেন। এ সময় লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্মমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুকুল কুমার মৈত্র বাজারে ভ্রাম্যম্মান আদালত পরিচালনা করে অধিক মুল্যে লবন বিক্রি করার অপরাধে একজন ব্যবসায়ীকে ৫হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি ক্রেতা-ভোক্তাদের সচেতনতায় মাইকিং করা হয়।

(আরএম/এসপি/নভেম্বর ১৯, ২০১৯)