ধামরাই (ঢাকা) প্রতিনিধি : হুজুগে বাঙালী প্রবাদটি সত্যি হলো লবণ নিয়ে তুল কালাম কান্ড ধামরাইয়ে। আজ মঙ্গলবার বিকেল পাচটা থেকে কে বা কারা গুজব রটিয়ে দেয় লবণের দাম বেড়ে যাবে ও পাওয়া যাবেনা বলে। এই খবর মুখে মুখে ছড়িয়ে পড়লে হাজার হাজার নারী পুরুষ ঘর থেকে বেড়িয়ে আসে লবণ কেনার জন্য। এছাড়াও উপজেলার সর্বত্র এই ঘুজবে ভাসছে লবন নিয়ে।চরম বিশৃংখলা পরিবেশের সৃষ্টি হয় লবন নিয়ে। শুরু হয়ে যায় লবণ বিক্রির ধুম। 

দোকানীরা বলছে ধামরাইয়ে নয় দেশে লবন প্রচুর রয়েছে । তার পরও ক্রেতারা যে-যার মতে পাচ দশ প্যাকেট করে কিনে লবনের চাহিদা বাড়ানোর ঘটনা সৃষ্টি করে।

এ সংবাদ শুনে ধামরাইয়ের পৌর মেয়র গোলাম কবীর নিজে তার দলবল নিয়ে বাজারে ছটে আসেন ও দোকানীদের পরামর্শ দেন এক প্যাকেটের বেশী কাউকে লবন দেওয়া যাবেনা বলে সর্তক করেন।

ক্রেতাদেরও বিরত থাকতে পরামর্শ দেন মেয়র কবীর। মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে দোকানীদের লবন বিক্রির উপর সর্তকর্তা অবলম্বন করতে বলেন। তিনি মাইকে বলেন দেশে পর্যাপ্ত লবন মজুত আছে ।এটি এটি গুজব, কেউ এবিষয়ে ব্যস্ত হবেন না বলেন অনুরোধ করেন।

ধামরাইবাজারে বড় ব্যবসায়ী বিনয় পাল ক্রেতাদের ও সাংবাদিকদের জানান-কোনো কেম্পানী লবনের দাম বাড়ায়নি। লবন পুর্বের দামে বিক্রি করার কথা বলেন। তিনি মেয়রের নিদের্শে কাউকে এক প্যাকেটের বেশী লবণ দিবেন না বলে জানান।

ধামরাই পৌর এলাকার এলাকার প্রধান প্রধান বাজারের সব মুদি দোকানে এখনো প্রন্ড ভীড় করেছে লবন ক্রেতারা।ধামরাইয়ে কোনো ঘাটতি নেই লবনের।

(ডিসিপি/এসপি/নভেম্বর ১৯, ২০১৯)