ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে গুজবের সুযোগ নিয়ে অতিরিক্ত মূল্যে লবন বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড ও তিন ব্যাবসায়ীকে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত শহরের বাসস্টান্ড এলাকায় অভিযান চালিয়ে সিরাজুল ও সারওয়ার হোসেন নামের দুই ব্যাবসায়ীকে এক লক্ষ টাকা জরিমানা করেন এবং কালিবাড়ি বাজার থেকে মাসুদ, সিরাজুল ইসলাম ও নবাব নামের অপর তিন ব্যাবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

এর আগে সকাল থেকে শহরের কালিবাড়ি, শিবগঞ্জ ও বাসস্টান্ড বাজারে গুজবের জেরে লবন কেনার হিড়িক পড়ে। কয়েক ঘন্টার মধ্যেই বাজারে কৃত্রিম লবনের সংকট দেখা দিলে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান, পাইকারী বাজারে লবনের সঙ্কট না থাকলেও অসাধু চক্রের কারসাজীতে লবন সঙ্কটের গুজব ছড়ানো হয়।

বাস্তবে যার কোন ভিত্তি নেই বলে আমরা প্রমান পেয়েছি। ইতোমধ্যে জনগণের মধ্যে বিভ্রান্ত না ছড়ানোর জন্য শহরে মাইকিং করা হয়েছে এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েকটি ভ্রাম্যমান আদালত শহরের বিভিন্ন বাজার পর্যবেক্ষণে নিয়োজিত আছে।

(এফ/এসপি/নভেম্বর ১৮, ২০১৯)