শেরপুর প্রতিনিধি : শেরপুরে নাশকতার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তারকৃত ছাত্রশিবিরের তিন নেতাকর্মীর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তার জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে ৪ আগস্ট সামবার কারাগারে আটক তিন শিবির নেতাকর্মীকে জেলা কারাগার থেকে শেরপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়।

রাষ্ট্র ও আসামি পক্ষে শুনানীগ্রহণ শেষে ভারপ্রাপ্ত চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আ.ন.ম. ইলিয়াস তিনদিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন।
যাদের রিমান্ড মঞ্জুর করা হয়েছে তারা হলো-শেরপুর সদর উপজেলার বুড়িয়ারপাড় গ্রামের মো. ইয়ানুছ আলীর ছেলে ছাত্র শিবির কর্মী মো. কেরামত আলী (২৫), কুমরি মুদিপাড়া গ্রামের মো. আবুল কাশেমের ছেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র শিবিরের নেতা মো. রাশেদুল ইসলাম (২৮) এবং শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাওয়াকুড়ি গ্রামের মো. রহুল আমীনের ছেলে ছাত্রশিবিরের নেতা মাহফুজুর রহমান (৩০)।
পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, যুদ্ধাপরাধীদের বিচার বানচাল, সরকার উৎখাতের ষড়যন্ত্র এবং নাশকতার পরিকল্পনার মাধ্যমে চোরাগোপ্তা হামলা ও অরাজগতা সৃষ্টির উদ্দেশ্যে গোপন বৈঠক করার অভিযোগে ১ আগস্ট শুক্রবার ওই তিন শিবির নেতাকর্মীকে শেরপুরের বুড়িয়ার পাড় গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। পরে শনিবার শেরপুর সদর থানায় ওই তিন শিবির নেতাকর্মীসহ ১৩ জনের নামে এবং আরও অজ্ঞাতনামা ৮/১০ জনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনের ১০/১৩ ধারায় মামলা দায়ের করে ডিবি পুলিশ।

(এইচবি/এএস/আগস্ট ০৪, ২০১৪)